০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


কদম ফোয়ারার সামনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে ডিশ ব্যবসায়ী নিহত

-

রাজধানীর হাইকোর্ট এলাকার কদমফোয়ারার সামনে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে হামিদুল ইসলাম (৫৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত শনিবার রাতে কোদমফোয়ারার সামনে রাস্তা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। প্রথমে অজ্ঞাত পরিচয় থাকলেও গতকাল রোববার জানা যায় তার নাম হামিদুল ইসলাম। তিনি সেগুনবাগিচা এলাকায় ডিশ লাইনের ব্যবসা করতেন। পুলিশের ধারণা, ছিনতাইকারীর ছুরিকাঘাতে তার মৃত্যু হতে পারে। তবে ব্যবসায়ীক দ্বন্দ্ব অথবা অন্য কারণে কেউ তাকে হত্যা করেছে কি না সে ব্যপারে খোঁজ নেয়া হচ্ছে।
নিহতের ছোট ভাই ওয়াহিদুল ইসলাম জানান, শনিবার সারা রাত বাসায় না ফেরায় সবাই খোঁজখবর নিতে শুরু করেন। শেষ রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে গিয়ে তার লাশ শনাক্ত করা হয়। হামিদুল বাংলাদেশ জাসদ শাহবাগ থানার সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ১৯৯০ সাল থেকে সেগুনবাগিচা এলাকায় ডিস লাইনের ব্যবসা করে আসছিলেন। তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহ সদর কলেজ রোডে।
বাবার নাম মৃত রফিকুল ইসলাম। চার ভাইয়ের মধ্যে সবার বড় ছিলেন হামিদুল। মেয়ে নায়না ইসলাম (২৪) ছেলে নাহিদুল ইসলাম (২১) স্ত্রী নার্গিস আক্তারকে নিয়ে সেগুনবাচিগা হাইস্কুলের পাশে বসতি-ময়ূরী অ্যাপার্টমেন্টে থাকতেন তিনি। তবে পুরান ঢাকার সিদ্দিকবাজারে তার তিনটি ফ্ল্যাট রয়েছে।
ওই ফ্ল্যাটগুলোর ম্যানেজার সাদেক মিয়া জানান, শনিবার রাতে হামিদুল তাকে ফোন দিয়ে বাসার ভাড়ার টাকাগুলো তাকে দিয়ে আসতে বলেন। তিনি হাইকোর্ট মাজারের সামনে রয়েছেন। সেখানেই পৌঁছে দেয়ার জন্য বলেন। এরপর সাদেক মিয়া টাকা নিয়ে রাত ৮টার দিকে হাইকোর্ট মাজারের সামনে যান। সেখানে জামালের চায়ের দোকানে বসে দুইজন চা পান করেন। কিছু সময় পর সাদেক মিয়া সিদ্দিক বাজারের দিকে আর হামিদুল সেগুনবাগিচার দিকে রওনা হন।
রাত দেড়টার দিকে হামিদুলের ছেলে ফোন করে সাদেক মিয়াকে জানান, তার বাবা বাসায় ফেরেননি। এরপর তিনিও খোঁজ নিতে থাকেন। মধ্যরাতে তিনি ঢামেক হাসপাতালে এসে তার লাশের খোঁজ পান। তার শরীরে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ছিনতাইকারীরা এই ঘটনা ঘটিয়েছে বলে তাদের ধারণা। চা পান করার সময় থেকেই হয়তো টাকা নেয়া জন্য তাকে ফলো করেছে ছিনতাইকারীরা।
শাহবাগ থানার (ওসি) মো: মামুন অর রশিদ জানান, ধারণা করা হচ্ছে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে তার মৃত্যু হয়েছে। তার মানিব্যাগ মোবাইল কিছুই পাওয়া যায়নি। তবুও এর পেছনে অন্য কোনো কারণ আছে কি না সে ব্যপারে তদন্ত করে দেখা হচ্ছে। এ ব্যাপারে দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল