১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ডিবি পরিচয়ে ছিনতাই ৩ জন গ্রেফতার

-

ডিবি পরিচয়ে রিকশারোহীকে তুলে নিয়ে ১৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার ওয়ারি বিভাগ। গ্রেফতারকৃতরা হলোÑ এই চক্রের মূল হোতা মো: বারেক এবং তার সহযোগী আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী ও স্বপন আকন্দ। তাদের কাছ থেকে একটি দেশে তৈরি পিস্তল, এক রাউন্ড কার্তুজ, একটি ডিবি জ্যাকেট এবং একটি ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়েছে।
গতকাল মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।
তিনি বলেন, ‘গত ৬ সেপ্টেম্বর এক ব্যক্তি ব্যাংক থেকে ১৫ লাখ টাকা উঠিয়ে রিকশায় করে যাওয়ার সময় তাকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যায় একটি চক্র। এরপর চক্রটিকে ধরতে অভিযান শুরু করে ডিবি। বিভিন্ন মাধ্যম ব্যবহার করে এক পর্যায়ে ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে গ্রেফতার করা হয়।
ডিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা প্রাইভেটকারে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করে। ঢাকা শহর ও এর আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক বা কোনো প্রতিষ্ঠানে আসা টাকা বহনকারী কিংবা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। এরপর টার্গেট করা ব্যক্তিকে অবৈধ অস্ত্র দেখিয়ে গাড়ি তুলে নেয়। পরে বিভিন্ন মামলার ভয় দেখিয়ে তার কাছে থাকা টাকা ও মূল্যবান জিনিসগুলো হাতিয়ে নিয়ে সুবিধামতো একটি স্থানে তাকে ফেলে দেয়।

 


আরো সংবাদ



premium cement
ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয়

সকল