২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আল্লামা শফীকে কটূক্তি : জামিন পেলেন আলাউদ্দিন জিহাদি

নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা জারি
-

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হেফাজতে ইসলামের আমির মরহুম আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাতের প্রেসিডিয়াম সদস্য মুফতি আলাউদ্দিন জিহাদির জামিন মঞ্জুর করেছেন আদালত। গতকাল দুপুরে আলাউদ্দিন জিহাদির জামিন মঞ্জুর করেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান। জামিন পাওয়ার খবরে বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে আনন্দ মিছিল করে আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতাকর্মীরা। তবে কটূক্তি ও জিহাদির জামিন ইস্যুতে গত সাত দিন ধরে মুখোমুখি অবস্থানে ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাত ও হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। আহলে সুন্নাত ওয়াল জামাত জিহাদির মুক্তির দাবিতে গতকাল গণজমায়েতের ঘোষণা দিলে একই দিনে ওলামা পরিষদের ব্যানারে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা জিহাদির বিচারের দাবি জানিয়ে গণজমায়েত প্রতিরোধের ঘোষণা দেয়। এই অবস্থায় টানটান উত্তেজনার সৃষ্টি হলে সঙ্ঘাত এড়াতে জেলা প্রশাসন নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা জারি করে।
জানা যায়, গতকাল সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা কার্যকর থাকবে। এ দিকে ১৪৪ ধারার মধ্যেও গণজমায়েত করার চেষ্টা করলে আহলে সুন্নাত ওয়াল জামাতের দুই কর্মীকে পুলিশ আটক করলেও সন্ধ্যার দিকে তাদের ছেড়ে দেয়া হয়।
জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, মুফতি আলাউদ্দিন জিহাদির আইনজীবী জামিন আবেদন করলে তা মঞ্জুর করেন বিচারক।
এ দিকে বেলা ২টায় নিতাইগঞ্জ বায়তুল ইজ্জত জামে মসজিদের সামনে গণজমায়েত করার চেষ্টাকালে পুলিশ সোহাগ এবং হাবিবুর রহমান নামে আহলে সুন্নাত জামাতের দু’জন কর্মীকে আটক করে।
সদর থানার ওসি মো: আসাদুজ্জমান জানান, গণজমায়েত করার চেষ্টা করলে ওই দু’জনকে আটক করা হয়। পরে সন্ধ্যায় তাদের ছেড়ে দেয়া হয়।
তবে জিহাদির জামিন হওয়ায় কোনো মিছিল হয়নি বলে জানিয়েছে বায়তুল ইজ্জত জামে মসজিদের সেক্রেটারি রহমাতুল্লাহ সেন্টু। তিনি বলেন, আমাদের দাবি ছিল আলাউদ্দিন জিহাদিকে মুক্ত করা। তাই আমরা মিছিল করব না কারণ আমাদের পাওয়া আমরা পেয়েছি।


আরো সংবাদ



premium cement