২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় যমুনা নদীর পানি বিপদসীমার উপরে

-

টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে বগুড়ায় যমুনার পানি আবারো বাড়তে শুরু করেছে। গতকাল শনিবার যমুনা নদীর পানি বেড়ে বিপদসীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। এক দফা বন্যার পর আবারো বন্যার আশঙ্কা দেখা দেয়ায় নীদপাড়ের বসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে পানি উন্নয়ন বোর্ড বলছে, আবহাওয়া ঠিক হয়ে গেলে পানিও কমে যাবে।

এ দিকে বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীতে পানি বৃদ্ধি পেয়ে চরের পাঁচটি ইউনিয়নের বোহাইল, ধারাবর্ষা, শনপচা, ইন্দুরমারা, জামথল, আনন্দবাজার টেংড়াকুড়া, পাটেরদহ, মানিকদাইড়, বহুলাডাঙ্গা বেশির ভাগ এলাকায় হাঁটু পানি উঠেছে। প্রথম দফায় বন্যার পর স্থানীয় চাষিরা চরের জমিতে আমন ধান, চরের চিকা ধান, হাইব্রিড মরিচ চাষ করেছিলেন। বেশির ভাগ জমিই এখন পানির নিচে তলিয়ে গেছে। যমুনা নদীতে নতুন করে আবার ভাঙন দেখা দিয়েছে। নদীভাঙন থেকে রেহাই পায়নি ঘরবাড়ি, রাস্তঘাট বিদ্যালয়সহ কোনো কিছুই। ভাঙনে যেমন দিশেহারা সারিয়াকান্দির বাঙালী ও যমুনা তীরবর্তী অঞ্চলের মানুষ, তেমনি ভাঙনে বিলীন হয়ে যাওয়া বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়েছে দুশ্চিন্তায়।

এ দিকে পানিতে ডুবে মানসিক প্রতিবন্ধী মনেরা বেগম (৫৫) মারা গেছেন। তিনি সারিয়াকান্দি উপজেলা সদরের পারতিত পরল গ্রামের ইদ্রিস আলী সরকারের স্ত্রী। বাড়ির লোকজন জানান, মনেরা বেগমের বাড়িতেই তার চিকিৎসা চলছিল। গত বৃহস্পতিবার দুপুরে বাড়ি থেকে তিনি হারিয়ে যান। তাকে খোঁজাখুঁজি করে পাওয়া যাচ্ছিল না। গতকাল শনিবার বেলা ৩টার দিকে বাড়ির অদূরে একটি পুকুরে তার লাশ পাওয়া যায়।

 


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল