২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিদেশফেরত কর্মীদের অভিজ্ঞতা অনুযায়ী প্রশিক্ষণ দেয়া হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

-

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, বিদেশ প্রত্যাগত কর্মীদের অভিজ্ঞতা অনুযায়ী প্রশিক্ষণ ও সনদ দেয়ার উদ্যোগ নেয়া হচ্ছে। এ ছাড়া কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের কোর্সগুলোতে জাতীয় কারিগরি ও বৃত্তিমূলক যোগ্যতা কাঠামো লেভেল চালু করা হবে।
গতকাল শনিবার সকালে কাকরাইলের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সভাকক্ষে ইনস্টিটিউট অব মেরিক টেকনোলজি এবং কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের অধ্যক্ষদের নিয়ে আয়োজিত মতসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, জেলা পর্যায়ে বিদেশ গমনেচ্ছু কর্মীদের যাবতীয় সেবা একই জায়গা থেকে প্রদানের পরিকল্পনা রয়েছে।
ভাষা প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, অধিক পরিমাণে দক্ষ কর্মী বিদেশে প্রেরণ করতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নলালিত সোনার বাংলা বাস্তবায়ন সহজ হবে।
জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো: শামছুল আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।
সভায় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক(প্রশিক্ষণ) ড. এম সাখাওয়াত আলীসহ ৬টি আই এমটি এবং ৬৪টি টিটিসির অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।
সচিব তার বক্তব্য বলেন, বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা উন্নয়নের কোনো বিকল্প নেই। সরকারও দক্ষতা উন্নয়নকে প্রাধান্য দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, মন্ত্রণালয় থেকে মুজিববর্ষের অঙ্গীকার হিসেবে বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নকে বেছে নেয়া হয়েছে। তিনি বিদেশ প্রত্যাগত কর্মীদের যথাযথ প্রশিক্ষণ প্রদানে আইএমটি এবং টিটিসির অধ্যক্ষদের এগিয়ে আসার আহ্বান জানান বলে মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল