২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতীয় আগ্রাসন রোধে জাতীয় ঐক্যের দাবি নাগরিক পরিষদের

-

নাগরিক পরিষদের উদ্যোগে গত রোববার মাইজদীতে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে সীমান্ত হত্যা, সাংস্কৃতিক ও পানি আগ্রাসন রোধে জাতীয় ঐক্যের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের সমন্বয়ক সামছু উদ্দিন বাহারের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন- নাগরিক পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন। বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হিফজুর রাহমান।
মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি ভারতীয় সীমান্ত রক্ষীবহিনী বিএসএফের হাতে বাংলাদেশের নাগরিক হত্যা উদ্বেগজনকভাবে বেড়ে গেছে। প্রতিবন্ধী, ছাত্র, যুবক, কৃষক, ব্যবসায়ীসহ সব ধরনের নিরীহ, নিরস্ত্র মানুষকে বিনা উসকানিতে গুলি করে হত্যা করছে বিএসএফ। ফেলানী হত্যার বিচার না হলে সীমান্ত হত্যা বন্ধ হবে না।
তারা আরো বলেন, পানির ন্যায্য হিস্যা আদায়ে ব্যর্থ হলে দেশ মরুভূমিতে পরিণত হবে। সাংস্কৃতিক আগ্রাসন রোধ করতে না পারলে আমাদের স্বকীয়তা হুমকির মুখে পড়বে। এ ব্যাপারে নিজেদের স্বার্থ রক্ষায় বাংলাদেশ রাষ্ট্র এবং সরকারকে জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক ফোরামে সোচ্চার হতে হবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল