০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আনা হয়েছে বিপুল পরিমাণ কিট পিপিই

আতঙ্কিত নগরবাসীর আস্থার প্রতীকে পরিণত হয়েছেন গাসিক মেয়র

-

করোনাভাইরাসে আতঙ্কিত নগরবাসীর আস্থার প্রতীকে পরিণত হয়েছেন গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। এ ভাইরাসের আক্রমণ থেকে সুরক্ষায় মেয়র ব্যাপক কর্মযজ্ঞ হাতে নিয়েছেন। মেয়রের উদ্যোগে চীন থেকে ২০ হাজার কিট, ৯ লাখ মাস্ক ও ৬ হাজার বিশেষ গাউনের চালান বৃহস্পতিবার দেশে এসে পৌঁছেছে বলে মেয়র জানিয়েছেন। এ ছাড়া আগে থেকেই সড়ক-মহাসড়কগুলোতে সিটি করপোরেশনের পানির গাড়ির সাহায্যে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। নগরবাসীর হাত ধোয়ার সুবিধার্থে নগরীর গুরুত্বপূর্র্ণ পয়েন্টগুলোতে সিটি করপোরেশনের উদ্যোগে পাঁচ সহ¯্রাধিক বেসিন বসানো হয়েছে। করোনা সচেতনতায় নগরীর প্রতিটি ওয়ার্ডে মাইকিং করা হচ্ছে। নরবাসীকে দেয়া হচ্ছে বিভিন্ন নির্দেশনা।
মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর শ্রমিক অধ্যুষিত এলাকা হওয়ায় এখানে সংক্রমণ শুরু হলে দ্রুত ছড়িয়ে পড়তে পারে। তাই করোনাভাইরাসের সংক্রমণ যাতে ছড়াতে না পারে সে জন্য আগে থেকেই প্রতিরোধমূলক বিভিন্ন প্রদক্ষেপ নেয়া হয়েছে। ভয়ঙ্কর এ করোনাভাইরাসের আক্রমণ থেকে নগরবাসীকে সুরক্ষিত রাখার জন্যই তিনি এসব উদ্যোগ নিয়েছেন। শুধু নগরবাসীকেই নয়, পুরো জেলায় ভাইরাস প্রতিরোধক এসব ইকুইভমেন্ট বিতরণে তার পরিকল্পনা রয়েছে। একজন নাগরিকও যেন সংক্রমিত হতে না পারে সে জন্য তিনি সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন জানিয়ে বলেন, ‘যেখানে সংক্রমণ সেখানেই সীমাবদ্ধ’ এমন কর্মসূচি হাতে নিয়ে সিটি করপোরেশনের পুরো জনবলকে প্রস্তুত রাখা হয়েছে।
এ দিকে হাসপাতাল, কাঁচাবাজার, খাবার ও ওষধের দোকান ছাড়া সব দোকানপাট, ব্যবসায় প্রতিষ্ঠান ও বিপণিবিতান ২৬ মার্চ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে গাজীপুর জেলা প্রশাসন। এ সময়ে জরুরি প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হওয়ার জন্যও জেলাবাসীকে অনুরোধ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল