০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


চট্টগ্রামের গ্যাস বিস্ফোরণ

সাতকানিয়া ও উনাইনপুরায় শোকের মাতম : লাশ দাফন ও সৎকার সম্পন্ন

-

চট্টগ্রাম নগরীর ব্রিকফিল্ড রোড পাথর ঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত পটিয়ার অ্যানি বড়–য়া (৩৫) ও সাতকানিয়া কালিয়াইশ মাস্টার হাটের জুলেখা বেগম ফারজানা (৩০) ও তার বড় ছেলে তৃতীয় শ্রেণীর ছাত্র আতিকুর রহমান শুভর (৮) বাড়িতে চলছে শোকের মাতম। সেই সাথে গ্রামবাসীও বাকরুদ্ধ হয়ে পড়েছেন।
গত ১৭ নভেম্বর চট্টগ্রামের পটিয়ায় গ্যাস লাইন বিস্ফোরণে বিধ্বস্ত ভবনের দেয়াল চাপা পড়ে ঘটনাস্থলে নিহত হয় পিডিবির প্রকৌশলী ও পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের উনাইনপুরা গ্রামের মাস্টার বাড়ির পলাশ বড়–য়ার সহধর্মিণী অ্যানি বড়–য়া এবং একই সময়ে সাতকানিয়া কালিয়াইশ ইউনিয়নের মাস্টার হাট মো: আলী শিকদার বাড়ির তরুণ অ্যাডভোকেট আতাউর রহমানের সহধর্মিণী জুলেখা বেগম ফারজানা ও তার বড় ছেলে আতিকুর রহমান শুভ নিহত হয়। নিহত অ্যানি বড়–য়ার অষ্টম শ্রেণীতে পড়–য়া অভিষেক বড়–য়া ও ষষ্ঠ শ্রেণীতে পড়–য়া অভিজিৎ বড়–য়া নামে দুই ছেলে রয়েছে। অপর দিকে নিহত গৃহবধূ জুলেখা তার স্বামী অ্যাডভোকেট আতাউর রহমান ও ছোট ছেলে আরিফুর রহমান শুভকে (৫) রেখে যান।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে নিহত অ্যানি বড়–য়ার লাশ গ্রামের বাড়িতে পৌঁছলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। অ্যানি বড়–য়ার দেবর সরোজ কান্তি বড়–য়া টিপু বলেন, বৌদির মৃত্যুর খবর শুনে তার বড় ভাইয়ের এখনো পুরোপরি জ্ঞান ফিরে আসেনি। মাকে হারিয়ে শিশু ছেলেদের দিকে আর তাকানো যায় না। রাতে তার বউদির সৎকার হয়েছে।
অপর দিকে ঘটনার রাতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে মা ও ছেলের লাশ একসাথে গ্রামের বাড়িতে পৌঁছলে পুরো কালিয়াইশ গ্রামে শোকের ছায়া নেমে আসে। অ্যাডভোকেট আতাউর রহমানের চাচাতো ভাই সামসুল ইসলাম কামাল উদ্দিন বলেন, সকালে তার ভাই আতাউর রহমান কোর্ট বিল্ডিং চলে যাওয়া পরে ছোট ছেলেকে স্কুল থেকে নিয়ে এসে বড় ছেলে শুভকে নিয়ে কোচিংয়ে যাওয়ার পথে তাদের বহন করা রিকশার ওপরে দেয়াল ভেঙে পড়লে মা ও ছেলে একসাথে মারা যায়। স্ত্রী ও আদরের বড় ছেলেকে হারিয়ে তার ভাই এখনো সেন্সলেস রয়েছেন। এ দিকে রাত সাড়ে ৯টায় মো: আলী সিকদার বাড়িতে একই সাথে মা ও ছেলের জানাজার নামাজ শেষে পাশাপাশি মা ও ছেলেকে দাফন করা হয়।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল