০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ঢাবিতে কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করতে ছাত্রলীগের এই হামলা : ভিপি নুর

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদ জানিয়েছে ডাকসু ভিপি নুরুল হক নুর। বিশ^বিদ্যালয়ে কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করতেই এ হামলা চালানো হয়েছে বলে অভিযোগ তোলেন নুর। গতকাল সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করার জন্য ছাত্রলীগ এই হামলা চালাচ্ছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে ডাকসুর ভিপি বলেন, উর্বর গণতন্ত্র চর্চার পুণ্যভূমি খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ছাত্রসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করবে, কার্যক্রম চালাবেÑ এটাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈশিষ্ট্য। দীর্ঘ ২৮ বছর পর সব ছাত্রসংগঠনের অংশগ্রহণে দেশের দ্বিতীয় পার্লামেন্টখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, যা বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশের অন্যতম নিদর্শন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করার উদ্দেশ্যে সাম্প্রতিক সময়ে ছাত্রলীগ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী শিক্ষার্থীদের গণতান্ত্রিক আন্দোলনে বেশ কয়েকবার হামলা করেছে।
তিনি বলেন, গত ২৩ জুলাই ৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারীদের উপর, ১৮ সেপ্টেম্বর ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে আন্দোলনকারীদের ওপর এবং গতকাল সোমবার জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। হামলায় স্টুডেন্ট জার্নালের প্রতিনিধি আনিসুর রহমান, বিজনেস বাংলাদেশের আফসার মুন্না এবং প্রতিদিনের সংবাদের রাহাতুল ইসলাম রাফি, ডাকসুর এজিএস প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ ছাত্রদলের প্রায় ১০-১৫ জন নেতাকর্মী আহত হন।
ভিপি বলেন, ডাকসু শিক্ষার্থীদের ওপর বারবার এমন নগ্ন হামলার নিন্দা ও প্রতিবাদ জানান এবং হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহŸান জানান। একই সাথে ক্যাম্পাসে ক্রিয়াশীল সব ছাত্রসংগঠনগুলোকে ক্যাম্পাসে শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার আহŸান জানান।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে স্কুলছাত্রীর মৃত্যু গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পবিত্র ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল রাশিয়ার সাথে সংলাপ অব্যাহত রাখতে হবে : ম্যাক্রোঁ বাল্যবিবাহ ঠেকানোয় বিষপানে তরুণীর আত্মহত্যা মে মাসে দেশে বৃষ্টির সর্বকালের রেকর্ড ভাঙবে! দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি উত্তর গাজায় পূর্ণ দুর্ভিক্ষের বিষয়ে হুঁশিয়ারি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি রিজভীর আহ্বান প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

সকল