০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


রাবি শিক্ষক সমিতির নির্বাচন সভাপতি সাইফুল সম্পাদক আশরাফুল

-

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদ নির্বাচনে সভাপতি পদে ৫০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম ফারুকী (সাদা প্যানেল)। অপর দিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলা বিভাগের অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন (হলুদ প্যানেল) পেয়েছেন ৪৩৯ ভোট।
আর সাধারণ সম্পাদক পদে ৪৯০ ভোট পেয়ে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো: আশরাফুল ইসলাম খান (হলুদ প্যানেল) নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো: আমিনুল হক পেয়েছেন ৪৬৪ ভোট। গতকাল সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. এ বি এম হামিদুল হক দুলাল।
হলুদ প্যানেল থেকে নির্বাচিতরা হলেন, সহসভাপতি পদে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো: সাইয়েদুজ্জামান মিলন, কোষাধ্যক্ষ পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ, যুগ্ম সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মোজাম্মেল হোসেন বকুল, সদস্য পদে এগ্রোনমী অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড. এ এম শহীদুল আলম লিটন, ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: আজিজুর রহমান শামীম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ কে এম মাহমুদুল হক টুটুল, উদ্ভিদ বিজ্ঞানের সহকারী অধ্যাপক মো. ওমর ফারুক মাসুদ, আরবি বিভাগের সহকারী অধ্যাপক মো: কামারুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সোমলাল দাস।
অপর দিকে সাদা প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন প্রাণরসায়ন ও অণপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: রেজাউল করিম-২, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো: আলতাফ হোসেন-১, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো: শাহাদাৎ হোসেন, ফিশারিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা: ইয়ামিন হোসেন।
এর আগে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ হয়। পরে বিকেল ৪টা থেকে ভোট গণনা শুরু হয়। নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকসমাজের হলুদ প্যানেল পেয়েছেন ১০টি পদ এবং বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদা প্যানেল পেয়েছেন পাঁচটি পদ।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল