৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বিআরটিএতে দুর্নীতি নিয়ে বিব্রত ছিলাম : কাদের

বিএনপির ডাকে জনগণ সাড়া দেবে না
-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিভিন্ন সময় অভিযান চালিয়েছি, ভিজিট করেছিÑ আগের তুলনায় বিআরটিএ’র পরিস্থিতি অনেকটা ভালো হয়েছে। বিআরটিএতে পুরোপুরি ডিজিটালাইজেশন প্রক্রিয়া শুরু হয়েছে। ফলে অনিয়ম-দুর্নীতি কমবে। বিআরটিএতে অনিয়ম-দুর্নীতি নিয়ে খুবই বিব্রত ছিলাম। অভিযোগ আগের মতো ততটা নেই। এরপরও ভেতরে সমস্যা আছে। যারা অনিয়ম-দুর্নীতি করছেন, ব্যাড প্রাকটিস করছেন তারা দ্রুত সংশোধন হয়ে যান। এসব কোনোভাবেই সহ্য করা হবে না।
গতকাল রাজধানীর বনানীতে নবনির্মিত বিআরটিএ ভবনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিআরটিএর ভেতরে বাইরে দালালের দৌরাত্ম্য। ভেতরের সঙ্গে যোগসাজশ না থাকলে কিভাবে বাইর থেকে দালালরা ভেতরে এসে কাজ করে। বিআরটিএতে যেন আর দালাল না দেখি। বিআরটিএতে যোগ্য জনবল বাড়ানো হবে। প্রতিষ্ঠানটির গতি ফেরাতে যা যা দরকার সবই করা হবে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দালাল, দুর্নীতি, অনিয়মের কারণে অতীতে বিআরটিএর দুর্নাম ছিল। ভবিষ্যতে এমন হোক, তা আমি চাই না। আমি কমিশনের অংশীদার নই। পত্রিকায় রিপোর্ট হলে দায় এড়াতে পারি না। তিনি বলেন, আমরা নির্বাচনী অঙ্গীকার পূরণ করতে চাই। আপনারা স্বচ্ছতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করুন। নতুন সরকারের বার্তাÑ আমরা দুর্নীতিমুক্ত করতে চাই। বিআরটিএতে যেন কেউ হয়রানির শিকার না হয়। একসময় গাড়ি না এনেও বিআরটিএ থেকে গাড়ির ফিটনেস নেয়া যেত। এখন কিছুটা পরিবর্তন হয়েছে। আমি পুরোপুরি পরিবর্তন চাই। টোল আদায় প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিভিন্ন সেতুর টোল আদায়ে যেন বিশৃঙ্খলা না হয়, সে বিষয়ে সতর্ক থাকতে হবে। টোল আদায়ে অনিয়ম দূর করতে হবে। অনিয়ম দূর করতে সহজ উপায় বের করতে হবে।
বিএনপির আন্দোলন আহ্বানের কড়া সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, গত নির্বাচনে আওয়ামী লীগের অভূতপূর্ব বিজয়ের পর বিএনপির ডাকে সাড়া দিয়ে জনগণ সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামবে না। একটি ভূমিধস বিজয়ের পর সরকারের বিরুদ্ধে জনগণ আন্দোলনে নামবে, ফখরুল সাহেবের আহ্বানে সাড়া দেবে, এ ধরনের স্বপ্ন দুঃস্বপ্নেরই নামান্তর। তিনি বলেন, আন্দোলনের আহ্বান জানানো ছাড়া বিএনপির এখন কিছুই করার নেই। দেশে এমন কোনো পরিস্থিতির উদ্ভব ঘটেনি যে বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে! তিনি আরো বলেন, কিসের আন্দোলন, কার বিরুদ্ধে আন্দোলন, কে করবে আন্দোলন, সেটাই তো জানি না! ফখরুল সাহেবের আহ্বানে ১০ বছরে তো কাউকে সাড়া দিতে দেখিনি।


আরো সংবাদ



premium cement