০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারির অনুরোধ

- ছবি : সংগৃহীত

দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলের কাছে রেড নোটিশ জারির জন্য চিঠি পাঠিয়েছে বাংলাদেশ। ইন্টারপোল ওই চিঠি গ্রহণও করেছে।

সোমবার (২০ মার্চ) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালি থানার এনায়েতবাজার পুলিশ ফাঁড়ি উদ্বোধনের পর সাংবাদিকদের এমন তথ্য জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

আইজিপি জানান, ‘পুলিশ হত্যা মামলায় যে নামে চার্জশিট হয়েছে, ওই নামেই রেড নোটিশ জারির জন্য ইন্টারপোলকে চিঠি পাঠানো হয়েছে। একটু আগে খবর পেয়েছি, ইন্টারপোল সেটি গ্রহণও করেছে। এখন বাকি কাজ তারাই করবে।’

তিনি আরো বলেন, আরাভ খানকে ফিরিয়ে আনার জন্য পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে। সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে, যেন দেশে ফিরিয়ে এনে তাকে আইনের আওতায় আনা যায়।

এ সময় আরাভ খানের দেশ থেকে পলায়নের ক্ষেত্রে কোনো পুলিশ কর্মকর্তা জড়িত কিনা, ওই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

চিত্রনায়িকা মাহিয়া মাহির ইস্যুতে আইজিপি বলেন, তার বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে পুলিশ গ্রেফতার করেছে। আবার আদালত থেকে তিনি জামিনও পেয়েছেন। তার মামলা তদন্তাধীন রয়েছে।

এ সময় সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো: আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ইলিশ ধরার নিষেধাজ্ঞা উঠল : এবারে কেমন হবে উৎপাদন টাঙ্গাইলের আ.লীগের সাধারণ সম্পাদককে নাকে খত দিয়ে ক্ষমা চাইতে বললেন এমপি জয় সাঁথিয়ায় ইউপি চেয়ারম্যান মিরাজুল বিশ্বাস গ্রেফতার মিল্টন সমাদ্দার আটক ভূরুঙ্গামারীতে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত শ্রমিকের ন্যায্য দাবি মেনে নিতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ খান গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদি বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের নিপীড়িতরাই বিজয়ী হ‌বে : রিজভী ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা

সকল