২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত আরো আড়াই লাখ

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত আরো আড়াই লাখ - ফাইল ছবি

বিশ্বব্যাপী কমেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন দু’লাখ ৬৮ হাজার ৬৮২ জন আর মারা গেছেন ৫৬৬ জন।

এর আগের দিন আক্রান্ত হয়েছেন দু’লাখ ৯৮ হাজার ৫৯৬ জন আর মারা গেছেন ৫৫৩ জন। তার আগের ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছিলেন চার লাখ ৫৬ হাজার ৭০৩ জন। আর এ সময়ে মারা গিয়েছিলেন ৯৮৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, সোমবারন বেলা ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৬১ লাখ ৯৪ হাজার ২২৬ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৩৬ হাজার ৩৬৪ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৪৭ লাখ ৪৬ হাজার ২১৩ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি চার লাখ ৬৫ হাজার ৮৭ জনে। মোট মারা গেছে ১১ লাখ চার হাজার ৭৫৫ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭২ হাজার ৮২৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬১৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৬ লাখ ৭৭ হাজার ২৯৯ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ৬৩৯ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৩ লাখ ৭৩ হাজার ১৬৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৪৯৫ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫২ লাখ ৬ হাজার ৩৬৮ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার ৫৪৫ জন।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল