২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

২৪ ঘণ্টায় করোনায় সহস্রাধিক মৃত্যু

২৪ ঘণ্টায় করোনায় সহস্রাধিক মৃত্যু -

করোনা মহামারী থেকে আস্তে আস্তে মুক্তি পেতে যাচ্ছে বিশ্ব। ক্রমাগতগতভাবে কমছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ১৭৫ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত তিন লাখ ৮৮ হাজার ৫৩ জন। আর এক দিনে সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১৪ হাজার ৮৩৭ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গরবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ কোটি ছয় লাখ ৯২ হাজার ৯১৩ জন। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৪১ হাজার ৬৪০ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৬০ কোটি ১০ লাখ ১৮ হাজার ৩৯৮ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৫৭৩ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৮২ হাজার ৩০ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৫ লাখ ৭৫ হাজার ৪৭৩ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৫৬২ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৫১ লাখ ৬৪ হাজার ৫৩৫ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৯৬০ জনের।

এছাড়া ব্রাজিল আক্রান্তে চতুর্থ আর মৃত্যুতে দ্বিতীয় স্থানে আছে। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৪৬ লাখ ৮১ হাজার ২৩১ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৫ হাজার ৮৮১ জনের।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল