২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বে করোনায় আরো ৪,৮০০ মৃত্যু

- ফাইল ছবি

মহামারী করোনাভাইরাসে বিশ্বে আরো চার হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে তিন লাখ ৩৯ হাজার ১০৮ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যু হলো ৪৮ লাখ ২২ হাজার ৭৬১ জনের, মোট আক্রান্ত ২৩ কোটি ৬১ লাখ ৬৫ হাজার ৫৬৪ জন।

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এ তথ্য প্রকাশিত হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে পাঁচ লাখ ৪৯ হাজার ৪১২ হাজার। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ২১ কোটি ৩২ লাখ ৩৬৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে চার কোটি ৪৬ লাখ ৭৯ হাজার ৬০৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে সাত লাখ ২২ হাজার ২৬০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৩৮ লাখ ৫১ হাজার ৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৪৯ হাজার ২৮৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৪ লাখ৭৮ হাজার ৫৪৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৯৮ হাজার ১৮৫ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭৯ লাখ ৩৪ হাজার ৯৩৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৬ হাজার ৯৮৬ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ১২ হাজার ৩১৭ জন। মারা গেছেন দুই লাখ ১০ হাজার ৮০১ জন।

আক্রান্তের দিক থেকে শীর্ষ তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে তুরস্ক, সপ্তম ফ্রান্স, অষ্টম ইরান, নবম আর্জেন্টিনা ও ১০ম স্পেন। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯তম।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার


আরো সংবাদ



premium cement
ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর

সকল