০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


চিড়িয়াখানায় একই দিনে এলো দুই নতুন অতিথি

-

মিরপুর জাতীয় চিড়িয়াখানায় একই দিনে বাচ্চা দিয়েছে জেব্রা আর অ্যারাবিয়ান হর্স বা আরবীয় ঘোড়া। বুধবার সকালে আর আগের রাতে পৃথক দুটি খাঁচায় দুটি পশুই কন্যা শাবক প্রসব করেছে।

জাতীয় চিড়িয়াখানার এল ১৭নং খাঁচায় চাঁদনী নামের জেব্রাটি মঙ্গলবার রাতে কন্যা শাবক প্রসব করেছে। নতুন এই অতিথির নাম রাখা হয়েছে ‘ঝিলিক’। জন্মের পর থেকেই তিড়িংবিড়িং নাচ দেখিয়ে সবাইকে মাতোয়ারা করছে একদিন বয়সী ‘ঝিলিক’।

অন্যদিকে বুধবার সকালে এল ১৯নং খাঁচায় অ্যারাবিয়ান হর্স যার নাম ‘দুলকি’ সেটিও একটি কন্যা শাবক প্রসব করেছে । চিড়িয়াখানা কর্তৃপক্ষ এর নাম রেখেছেন দোলন। ঝিলিকের তুলনায় দোলন অনেকটাই মা ঘেঁষা। সারাক্ষণ মায়ের কাছাকাছি থাকতেই পছন্দ করে সে।
জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ডা. এস এম নজরুল ইসলাম বুধবার সন্ধ্যায় নয়া দিগন্তকে জানান, আমাদের এখানে মোট চারটি জেব্রা ছিল। বুধবার একটি নতুন যোগ একটি হওয়াতে এখন এই সংখ্যা পাঁচ-এ দাঁড়িয়েছে। অন্যদিকে অ্যারাবিয়ান হর্স ছিল পাঁচটি। এখন এই সংখ্যা ছয়-এ উন্নীত হয়েছে।

উল্লেখ গত ১৭ আগস্ট চিড়িয়াখানায় জন্ম নেয় প্রিয়া নামের জিরাফের একটি কন্যা শাবক। এর ঠিক পাঁচদিনের মাথায় একই দিনে জেব্রা আর এরাবিয়ান হর্স এর কোলজুড়ে এলো আরো দুই নতুন অতিথি।


আরো সংবাদ



premium cement
আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির নির্বাচন ঘিওরে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে কারণ দর্শানোর নোটিশ জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ

সকল