২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


চীনের বিরুদ্ধে নতুন লড়াইয়ে ট্রাম্প

চীনের বিরুদ্ধে নতুন লড়াইয়ে ট্রাম্প - সংগৃহীত

চীনের আরও প্রায় ২০ হাজার কোটি ডলারের পণ্যের ওপর শুল্ক আরোপ করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবারই তিনি এই শুল্ক আরোপের ঘোষণা দিতে পারেন।

 এই কর আরোপের পরিমাণ হবে সম্ভবত ১০ শতাংশ। ট্রাম্প প্রশাসন জানিয়েছে, এই করের হার ২৫ শতাংশের নিচে হবে। 

মার্কিন প্রশাসন গত জুলাই মাসে কর আরোপের জন্য ইন্টারনেট প্রযুক্তি ও অন্যান্য ইলেক্ট্রনিক পণ্য, মুদ্রিত সার্কিট বোর্ড এবং চীনা সিফুড, আসবাবপত্র ও আলোকসজ্জা পণ্য, টায়ার, রাসায়ানিক, প্লাস্টিক, বাইসাইকেল ও শিশুদের জন্য গাড়ির সিটসহ অন্যান্য ভোগ্যপণ্যের তালিকা প্রকাশ করেছিল। প্রায় ২০ হাজার কোটি ডলারের এসব পণ্যের ওপরই নতুন করে কর আরোপ করা হবে বলে ধারণা করা হচ্ছে। 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল