২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বেনি গ্যান্টজকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান ৪৫ শতাংশ ইসরাইলি : জরিপ

জাতীয় ঐক্য পার্টির নেতা এবং ইসরাইলি যুদ্ধ মন্ত্রিসভার বর্তমান সদস্য বেনি গ্যান্টজ - ছবি : মিডল ইস্ট মনিটর

জাতীয় ঐক্য পার্টির নেতা এবং যুদ্ধ মন্ত্রিসভার বর্তমান সদস্য বেনি গ্যান্টজকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায় ৪৫ শতাংশ ইসরাইলি। সাম্প্রতিক একটি জনমত জরিপে এমন চিত্রই দেখা গেছে। তুর্কি বার্তাসংস্থা আনাদুলু এজেন্সির এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

শুক্রবার প্রকাশিত ইসরাইলি সংবাদপত্র মারিভের একটি জরিপের সূত্রে জানানো হয়েছে, চলমান গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জনপ্রিয়তা ক্রমাগত হ্রাস পাচ্ছে। সাম্প্রতিক একটি জনমত জরিপে দেখা গেছে, মাত্র ৩৮ শতাংশ ইসরাইলি মনে করেন, নেতানিয়াহু তার অবস্থানের জন্য এখনো উপযুক্ত ব্যক্তি। অপরদিকে ৪৫ শতাংশ ইসরাইলি মনে করেন, নেতানিয়াহুর পরিবর্তে এখন বেনি গ্যান্টজই অধিক উপযুক্ত। তাই পররবর্তী প্রধানমন্ত্রী হিসেবে তাকেই পছন্দ করছেন তারা।

সূত্রটি আরো জানিয়েছে, এই সমীক্ষায় নেতানিয়াহুর নেতৃত্বে লিকুদ পার্টির জনপ্রিয়তার ধারাবাহিক পতনই প্রতিভাত হয়েছে। জরিপ অনুসারে, জাতীয় ঐক্য পার্টি বর্তমান ১২টি আসন থেকে আজ নির্বাচন হলে ১২০ আসনের নেসেটে ৩৩টি আসন পাবে। অপরদিকে, লিকুদ পার্টি পার্লামেন্টে তার বর্তমান ৩২ আসন থেকে কম মাত্র ১৯টি আসন পাবে। এছাড়া জাতীয় ঐক্য পার্টি থেকে পদত্যাগকারী গিডিয়ন সা’র নেতৃত্বাধীন বিরোধী নিউ হোপ দল চারটি আসন পাবে।

এদিকে, অর্থমন্ত্রী বেজালেল স্মোট্রিচের নেতৃত্বাধীন ধর্মীয় জায়োনিস্ট পার্টি ফলাফল অনুসারে নির্বাচনী থ্রেশহোল্ড অতিক্রম করতে সক্ষম হবে না।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের মার্কিন ক্যাম্পাসে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভ থেকে গ্রেফতার ৯০০ নির্বাচনের আগে ‘সিএএ’ চালু করে ভোট টানার কৌশল ব্যর্থ বিজেপির ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ পালনের আহ্বান কানাডায় বেকারত্ব বিদেশী শিক্ষার্থীদের ওপর প্রবল চাপ সৃষ্টি করছে রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত আজ ব্যাংকক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী গ্রেফতারের মধ্যেই মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরাইলবিরোধী বিক্ষোভ অব্যাহত হলান্ডের প্রত্যাবর্তনের ম্যাচে ম্যানসিটির জয় হাম্বানতোতা বিমানবন্দরের ‘দখল’ ভারত ও রাশিয়ার! ফ্ল্যাট থেকে উদ্ধার অভিনেত্রীর লাশ, পাওয়া গেছে রহস্যজনক হোয়াটসঅ্যাপ নোট

সকল