২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অল্পের জন্য রক্ষা পেলেন ইরানি জেনারেল

অল্পের জন্য রক্ষা পেলেন ইরানি জেনারেল - ছবি : সংগ্রহ

ইরানের এক জেনারেল অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্দুকধারীরা গুলি চালালে তার দেহরক্ষী নিহত হলেও ইরানের শক্তিশালী ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল হোসাইন আলমাসি অক্ষত অবস্থায় রয়েছেন। রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা এ খবর জানায়।

ইরনার খবরে বলা হয়, পাকিস্তান ও আফগানিস্তান-সংলগ্ন ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশের একটি চেকপয়েন্টে শনিবার দুর্বৃত্তরা গুলি চালায়। ওই এলাকায় বালুচ সংখ্যালঘু বিচ্ছিন্নতাবাদীদের সাথে ইরানি বাহিনীর প্রায়ই সংঘর্ষ হয়ে থাকে।

ইরনা জানায়, নিরাপত্তা বাহিনী প্রাদেশিক রাজধানী জাহেদান থেকে হামলার নেপথ্য কারিগরদের গ্রেফতার করেছে।

খবরে বলা হয়, হামলায় নিহত দেহরক্ষীর নাম মোহাম্মদ আবসালান। তিনি ওই অঞ্চলে নিয়োজিত আরেক আইআরজিসি কমান্ডার জেনারেল পারভিজ আবসালানের ছেলে।

দারিদ্র্যপীড়িত ওই প্রদেশটি দিয়ে আফগান আফিম ও হেরোইন পাচার হয় বলে জানা গেছে। এখানে নানা অপরাধী ও মাদক পাচারকারী রয়েছে। তাদের মধ্যে প্রায়ই সংঘর্ষ হয়ে থাকে।

ওই অঞ্চলে গত জানুয়ারিতে সশস্ত্র দুর্বৃত্তদের সাথে সংঘর্ষে বিপ্লবী রক্ষী বাহিনীর তিন সদস্য নিহত হয়েছিল। এর এক মাস আগে বিপ্লবী বাহিনী আইআরজিসির গ্রামীণ গোয়েন্দা অফিসে হামলাকারীকে হত্যা করেছিল।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল

সকল