২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গাজা ক্রসিং বন্ধ করে দেয়ায় ইসরাইলের নিন্দা করলো ফিলিস্তিনিরা

ইসরাইলবিরোধী বিক্ষোভ করছে ফিলিস্তিনিরা - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের গাজা ক্রসিং বন্ধ করে দিয়েছে ইসরাইল। গাজা ক্রসিং বন্ধ করে দেয়ায় ইসরাইলের নিন্দা করেছে ফিলিস্তিনিরা। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ফিলিস্তিনের গাজা ক্রসিং বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে ফিলিস্তিনি শ্রমিক ও ব্যবসায়ীরা গাজা ভূখণ্ড থেকে অন্য কোথাও যেতে পারছেন না। তারা এখন অবরুদ্ধ অবস্থায় আছেন। এর মাধ্যমে গাজা ভূখণ্ডের সকল ফিলিস্তিনির ওপর শাস্তির বিধান জারি করা হয়েছে। এ কারণে ইসরাইল কর্তৃক এমন নির্মম অবরোধ আরোপের নিন্দা করছে ফিলিস্তিনিরা। কারণ, ইসরাইল ও মিসরের ১৫ বছরের কঠোর অবরোধের ফলে ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের ২০ লাখ সাধারণ মানুষ এখন মানবেতর জীবনযাপন করছেন।

শনিবার থেকে ইসরাইল এ অবরোধ আরোপ করেছে। অবরোধ আরোপের কারণ হিসেবে ইসরাইল বলছে, শুক্রবার ইসরাইলি সেনাবাহিনী অভিযোগ করেছে যে গাজা থেকে হামাস তিনটি রকেট নিক্ষেপ করেছে। এ কারণে গাজা ক্রসিং বন্ধ করে দেয়া হয়েছে।

হামাসের রকেট হামলার বিষয়ে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, গাজা থেকে যে তিনটি রকেট হামলা হয়েছে তার একটি পড়েছে ইসরাইলের খোলা প্রান্তরের মধ্যে এবং দ্বিতীয়টি পড়েছে ফিলিস্তিন ভূখণ্ডে। তবে তৃতীয় রকেটটি কোথায় পড়েছে তা নিয়ে কোনো মন্তব্য করেনি ইসরাইলি সেনাবাহিনী।

এর আগে এক সপ্তাহ আগে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, গাজা ভূখণ্ড থেকে ইসরাইলে চারটি রকেট নিক্ষেপ করা হয়েছে। এসব রকেট আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ধ্বংস করা হয়েছে।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল

সকল