০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


গাজা আক্রমণ করতে প্রস্তুত ইসরাইলি সেনাবাহিনী

ইসরাইলি সেনাবাহিনীর চিফ অফ স্টাফ আভিভ কোহাভি - ছবি : সংগৃহীত

ইসরাইলি সেনাবাহিনীর চিফ অফ স্টাফ আভিভ কোহাভি দাবি করেছেন, ইসরাইলি সেনারা এখন আগের চেয়েও কার্যকরভাবে গাাজা ও অন্যান্য ফিলিস্তিনি শহরে অভিযান চালাতে পারবেন। ২০০২ সালের জেনিন অভিযানের চেয়েও সফল হবে এসব অভিযান। রোববার আরব-৪৮ এমন সংবাদ প্রকাশ করেছে।

ইসরাইলের কান-১১ তাদের প্রতিবেদনে জানিয়েছে, জেনিন অভিযানের দু’দশক পূর্তি অনুষ্ঠানে এসব কথা বলেছেন ইসরাইলি সেনাবাহিনীর চিফ অফ স্টাফ আভিভ কোহাভি। ২০০২ সালে জেনিন ও অন্যান্য ফিলিস্তিনি শহরে দ্বিতীয় ইন্তিফাদা দমনের জন্য ওই সামরিক অভিযান চালিয়েছে ইসরাইল।

ওই সময় ইন্তিফাদা দমনের চেষ্টা করে ব্যর্থ হয় ইসরাইলি সেনাবাহিনী। কিন্তু, তখন গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের সাথে সংশ্লিষ্ট অনেক ঘটনা ঘটে। এরপর ওই সময়কার ইসরাইলি প্রধানমন্ত্রী (মৃত) এরিয়েল শ্যারন আদেশ দেন অবৈধ দেয়াল নির্মাণ করে ফিলিস্তিনিদের ঘেরাও করে ফেলতে।

এ বিষয়ে ইসরাইলি সেনাবাহিনীর চিফ অফ স্টাফ আভিভ কোহাভি বলেন, ২০০২ সালের জেনিন অভিযানে যেমন যোগাযোগ, পানি ও বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ করা হয়েছিল তেমনি ২০২২ সালে গাজায়ও তা করা হবে। তবে তা আরো দক্ষতার সাথে করা হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু সুন্দরবনে আগুন নেভেনি, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে

সকল