০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপনে আহ্বানকারীদের বিরুদ্ধে ইরাকে গ্রেফতারি পরোয়ানা

ইরবিলে ইসরাইলের সাথে ইরাকের সম্পর্ক স্থাপনের আহ্বানে সম্মেলনে অংশগ্রহণকারীরা - ছবি : এএফপি

ইরাককে ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপনের আহ্বানকারীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইরাকের বিচার বিভাগীয় সর্বোচ্চ কর্তৃপক্ষ সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল। রোববার প্রকাশিত এক বিবৃতিতে এই পরোয়ানা জারির তথ্য জানায় সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল।

এর আগে শুক্রবার ইরাকের ইরবিল শহরে অনুষ্ঠিত এক সম্মেলনে শিয়া ও সুন্নি সম্প্রদায়ের তিন শ' নেতা সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের মতো ইবরাহীমি চুক্তিতে যুক্ত হয়ে ইসরাইলের সাথে স্বাভাবিক সম্পর্ক স্থাপনের আহ্বান জানান।

ইরাকি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের বিবৃতিতে জানানো হয়, সম্মেলনের সাথে জড়িত তিন ব্যক্তির নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তারা হলেন, উইসাম আল-হারদান, মিছাল আল-আলুসি ও সাহার আল-তায়ি।

বিবৃতিতে বলা হয়, 'সম্মেলনে অংশগ্রহণকারী বাকিদের নাম প্রকাশিত হলে তাদের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নেয়া হবে।'

সূত্র : আরব নিউজ



আরো সংবাদ


ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২০৫)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১০৭০২)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (৯৯৯১)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৮০৩৩)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯২৯)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২২৬)এরদোগানকে হত্যার চেষ্টা! (৭০৫৬)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৩৮৯)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৫৮৩৫)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮৩১)