০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আকসা সম্পর্কে নীরবতার অর্থ দখলদারিকে সমর্থন : ঈসা কাসেম

আকসা সম্পর্কে নীরবতার অর্থ দখলদারিকে সমর্থন : ঈসা কাসেম - ছবি : সংগৃহীত

মসজিদুল আকসা ও পবিত্র স্থানগুলোর বিরুদ্ধে ইসরাইলের আগ্রাসী তৎপরতার বিরুদ্ধে যেসব আলেম নীরব রয়েছে তারা পরোক্ষভাবে দখলদারদের সহযোগিতা করছে। এ কথা বলেছেন বাহরাইনের প্রভাবশালী আলেম শায়েখ ঈসা কাসেম।

বৃহস্পতিবার কোম শহরে সোর্ড অব কুদস, ‘প্রতিরোধ ফ্রন্ট ও মসজিদুল আকসা রক্ষা শীর্ষক’ আন্তর্জাতিক সম্মেলনে ভিডিও লিঙ্কের মাধ্যমে দেয়া বক্তব্যে তিনি আরো বলেছেন, পবিত্র স্থানগুলো রক্ষায় সবাইকে সচেষ্ট হতে হবে। জাহিলিয়াতের যুগের মতো আচরণ করলে চলবে না।

শায়েখ ঈসা কাসেম আরো বলেন, পবিত্র স্থানগুলোর অবমাননা দেখেও কোনো জাতি নীরব থাকলে তা গ্রহণযোগ্য নয়। এই নীরবতার অর্থ হলো ঈমানি দায়িত্ব পালন না করা।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে আলেমদেরকে প্রতিরোধ সংগ্রামের জন্য প্রস্তুত করতে হবে এবং সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

ইরানের পবিত্র কোম শহরে আজ ‘সোর্ড অব কুদস, প্রতিরোধ ফ্রন্ট ও মসজিদুল আকসা রক্ষা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। বিভিন্ন দেশের বিশিষ্ট আলেমরা ভিডিও লিঙ্কের মাধ্যমে এই সম্মেলনে বক্তব্য রাখছেন।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল