০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


‘আমাদের অর্থ ইসরাইলি আগ্রাসনের তহবিল হতে পারে না’

‘আমাদের অর্থ ইসরাইলি আগ্রাসনের তহবিল হতে পারে না’ -

মার্কিন কংগ্রেসে প্রতিনিধি পরিষদের সদস্য কোরি বুশ ফিলিস্তিনকে স্বাধীন করার জন্য প্রয়োজনীয় সমর্থন দিতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। ফিলিস্তিনি নিরস্ত্র সাধারণ মানুষের ওপর ইহুদিবাদী ইসরাইলের অব্যাহত আগ্রাসনের মুখে কোরি বুশ এই আহ্বান জানান।

তিনি এক টুইটার পোস্টে বলেন, কৃষ্ণাঙ্গদের জীবন রক্ষার আন্দোলন আর ফিলিস্তিনের স্বাধীনতার আন্দোলন একে অপরের সাথে সম্পর্কযুক্ত। আফ্রো-আমেরিকান এ নারী মিসৌরির ফার্স্ট কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট থেকে মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন।

গত সোমবার থেকে ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকার ওপর সামরিক আগ্রাসন শুরু করেছে। চলমান আগ্রাসনে এ পর্যন্ত ১৩৯ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন যার মধ্যে ৩৯টি শিশু ও ২২ জন নারী রয়েছেন। এছাড়া, এক হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। এ অবস্থায় অত্যন্ত দুঃখজনকভাবে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ সংঘাতে নিজেকে গভীরভাবে জড়িয়ে ফেলেছেন। তিনি ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের এই হত্যাযজ্ঞের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করেছেন।

এর বিপরীতে কোরি বুশ বলেছেন, মার্কিন নাগরিকদের ট্যাক্সের অর্থ নির্যাতিত ফিলিস্তিনি জনগণের ওপর ইসরাইলি আগ্রাসনের জন্য তহবিল হিসেবে ব্যবহৃত হতে পারে না। তিনি বলেন, ‘আমরা যুদ্ধ বিরোধী; আমরা দখলদারিত্বের বিরোধী এবং আমরা বর্ণবাদ বিরোধী।’
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ভালুকায় রাইদা কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধ কক্সবাজারের পাহাড়ি ছরায় গোসল করতে নেমে ২ শিশুর মৃত্যু কাঁঠালিয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতিকে অব্যাহতি রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাফা থেকে ফিলিস্তিনিদের সরিয়ে নেয়ার আদেশে হামাসের প্রতিক্রিয়া হিলি বন্দর দিয়ে ১৪ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর ওপর : মন্ত্রী রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসি’র সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী টর্চার সেলে শিশু-বৃদ্ধদের পেটাতেন মিল্টন : হারুন গাজা ত্যাগ করবে না ইউএনআরডব্লিউএ শৈলকুপায় সাংবাদিক মফিজুলের ওপর হামলা : প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

সকল