২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরবে শাখা খুলছে ব্রিটিশ কিংস কলেজ

কিংস কলেজ লন্ডন ক্যাম্পাস - ছবি : সংগৃহীত

সৌদি আরবে শাখা খুলতে যাচ্ছে ব্রিটেনের শীর্ষস্থানীয় কিংস কলেজ। দেশটির রাজধানী রিয়াদের তত্ত্বাবধানকারী সংস্থা রয়্যাল কমিশন ফর রিয়াদ সিটির (আরসিআরসি) সাথে চুক্তির আওতায় আন্তর্জাতিক মানের এই শিক্ষাপ্রতিষ্ঠানের শাখা প্রতিষ্ঠিত হতে যাচ্ছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

রিয়াদে প্রতিষ্ঠিত হতে যাওয়া এই শিক্ষাপ্রতিষ্ঠান স্বাধীন কোনো ব্রিটিশ স্কুল ব্র্যান্ডের প্রথম শাখা। সৌদি শিক্ষা মন্ত্রণালয়ের চালু করা আরসিআরসির অধীন আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠান চালুর ’ইন্টারন্যাশনাল স্কুলস অ্যাট্রাকশন প্রোগ্রাম’ কর্মসূচির আওতায় এই স্কুল চালু হতে যাচ্ছে।

আরসিআরসি প্রেসিডেন্ট ফাহাদ আল-রশিদ সৌদি দৈনিক আরব নিউজকে বলেন, ‘আমাদের শহরে শিক্ষাক্ষেত্রে উন্নতির কৌশলের অংশ হিসেবে, শিক্ষা মন্ত্রণালয় ও বিনিয়োগ মন্ত্রণালয়ের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে সৌদি ও বিদেশী শিক্ষার্থীদের জন্য শিক্ষা ও শেখার সুযোগে আরসিআরসির প্রতিজ্ঞার প্রতিফলন হয়েছে।’

আরসিআরসি জানিয়েছে, নতুন শুরু হতে যাওয়া এই বিদ্যালয়ে কেজি থেকে দ্বাদশ গ্রেড পর্যন্ত শিক্ষা দেয়া হবে। এছাড়াও কিংস কলেজের বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা শাখার শিক্ষকদেরও সহায়তা এখানে পাওয়া যাবে।

আরো পড়ুন >> তুরস্কের ৮টি স্কুল বন্ধ করে দিবে সৌদি আরব

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement