১৩ মে ২০২১
`

মা’রিব তেল ক্ষেত্রে হামলা হলে সৌদি আরবের আরামকোতে হামলা হবে : ইয়েমেন

মা’রিব তেল ক্ষেত্রে হামলা হলে সৌদি আরবের আরামকোতে হামলা হবে : ইয়েমেন -

ইয়েমেনের ন্যাশনাল সালভেশন সরকার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, মধ্যাঞ্চলীয় মা’রিব প্রদেশের তেলক্ষেত্রে হামলা চালালে সৌদি আরবের বৃহত্তম তেল স্থাপনা আরামকোর ওপর হামলা চালানো হবে। সম্প্রতি সৌদি উগ্রবাদীদের হাত থেকে মারিব প্রদেশ মুক্ত করেছে হাউসি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাবাহিনী।

লেবাননের আল মায়াদিন টেলিভিশন চ্যানেল গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে বলেছে, ইয়েমেনের সরকার কয়েকটি কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে সৌদি সরকারকে এই সতর্কবার্তা দিয়েছে। মা’রিব প্রদেশের সাফের তেলক্ষেত্রের খুব কাছাকাছি অবস্থানে যখন পৌঁছে গেছে ইয়েমেনের হাউসি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধা এবং তাদের সমর্থিত সেনারা তখন এই বার্তা দেয়া হলো। আরামকো তেল স্থাপনা হচ্ছে সৌদি আরবের অর্থনীতির প্রধান প্রাণসঞ্চারী প্রতিষ্ঠান।

ইয়েমেনের সরকার বলেছে, মা’রিব প্রদেশের ওই তেলক্ষেত্র তাদের জন্য রেড লাইন। সম্প্রতি হাউসি সমর্থিত সেনাবাহিনী মা’রিব প্রদেশ মুক্ত করার অভিযান শুরু করে। বেশ কয়েক দিনের প্রচণ্ড লড়াইয়ের পর প্রদেশটি মুক্ত হয়েছে। মা’রিব প্রদেশকে উগ্রবাদী গোষ্ঠী আইএস ও আল-কায়েদা হামলার লঞ্চপ্যাড হিসেবে ব্যবহার করছিল।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস ইসরাইলি আরবরা নিজ দেশে যেভাবে বৈষম্যের শিকার ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ কোভিডে একের পর এক অধ্যাপকের মৃত্যু, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে আতঙ্ক কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১ বাউফলে গভীর নলকূপ স্থাপন ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন ড. মাসুদ ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস

সকল