০৫ ডিসেম্বর ২০২০

ইরানি ক্ষেপণাস্ত্র নিয়ে ভয়ে আছি : ইসরাইলি ক্ষেপণাস্ত্রের জনক


ইহুদিবাদী ইসরাইলের ক্ষেপণাস্ত্র শিল্পের জনক হিসেবে পরিচিত ইউযি রবিন বলেছেন, ইরানের ক্ষেপণাস্ত্র প্রযুক্তি ইসরাইলের জন্য বড় ধরণের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেছেন, ইরানের অ্যারোস্পেস বিভাগ সামরিক ও বেসামরিক ক্ষেত্রে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। চলতি ২০২০ সালে তারা এ ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

ইউযি রবিন ইরানের ক্ষেপণাস্ত্র সক্ষমতার কথা স্বীকার করে বলেন, ইরানের আইআরজিসি এ সংক্রান্ত বিভিন্ন গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করেছে এবং সেগুলোর উন্নয়ন ঘটাচ্ছে।

এর আগে দখলদার ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়ও এ সংক্রান্ত বাস্তবতা স্বীকার করে দাবি করেছে, তারা চায় ইরানের উপগ্রহ প্রকল্পের বিরুদ্ধে সবাই সোচ্চার হোক।

ইরান এ পর্যন্ত বিভিন্ন পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরির পাশাপাশি বিভিন্ন ধরণের উপগ্রহ নির্মাণ করে সেগুলো মহাকাশে পাঠিয়েছে। পার্সটুডে


আরো সংবাদ

মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (১০৬৬২)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৯২৬৬)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৯১৬১)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪৬২)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৭০৯১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৯৭)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৬৭৯২)আমারও একটি ধর্ম আছে (৬২৮৯)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৫৫৪৩)ইরানের পরমাণু কর্মসূচির রিপোর্ট ফাঁসের নিন্দা রাশিয়ার (৫১৯২)