১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ইরানের প্রতি কৃতজ্ঞতা জানালেন মাদুরো

নিকোলাস মাদুরো - ছবি : সংগৃহীত

ভেনিজুয়েলার ওপর আমেরিকার আরোপিত একতরফা তেল নিষেধাজ্ঞা ভাঙতে সহযোগিতা করার জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

তিনি রোববার ভেনিজুয়েলার সরকারি টিভিতে প্রচারিত এক সাক্ষাৎকারে ওই কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রাষ্ট্র পরিচালনায় ইরানের অভিজ্ঞতাও কাজে লাগানোর চেষ্টা করছে তার সরকার।

নিকোলাস মাদুরো এর আগেও ভেনিজুয়েলার সরকার ও জনগণের প্রতি সমর্থন জানানোর জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছিলেন, আন্তর্জাতিক অঙ্গনে ভেনিজুয়েলা একা নয় বরং তার এমন কিছু ঘনিষ্ঠ বন্ধু রয়েছে যারা কঠিন সময়ে কারাকাসের পাশে দাঁড়িয়েছে।

আমেরিকার কঠোর অর্থনৈতিক নিষেধাজ্ঞার সম্মুখীন ভেনিজুয়েলায় সম্প্রতি পাঁচটি ট্যাংকারে করে প্রায় ১৫ লাখ ব্যারেল তেল পাঠিয়েছে। ইরানি তেল যাওয়ার আগে ভেনিজুয়েলায় জ্বালানীর মারাত্মক ঘাটতি দেখা দিয়েছিল।

মার্কিন সরকার ইরানি তেল ট্যাংকারকে সমুদ্রে আটকে দেবে বা ধরে নিয়ে যাবে বলে হুমকি দেয়ার পরও তেহরান ওই পাঁচ তেল ট্যাংকার ভেনিজুয়েলায় পাঠয়েছিল।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
গাজা সীমান্তে মিসরের সামরিক বহর মোতায়েন, উত্তেজনা তুঙ্গে অবসরের আগে ক্রিকেট নিয়ে কোনো অতৃপ্তি রাখতে চান না কোহলি সারাদেশের তাপমাত্রা অপরিবর্তিত, সিলেট বিভাগে হতে পারে বৃষ্টি ‘চরমপন্থী’ ইসরাইলি বসতি স্থাপনকারীদের ওপর নিষেধাজ্ঞা কানাডার নাজিরপুরে বাসচাপায় নিহত যুবলীগকর্মী বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ খেলোয়াড়ের নাম প্রকাশিত আওয়ামী সরকার দেশে নব্য বাকশালী শাসন কায়েম করেছে : মির্জা ফখরুল শনিবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় অন্যায়ভাবে আমাদের উচ্ছেদের চেষ্টা চলছে : মান্ডা-জিরানী খালপাড়বাসী র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা থাকছে : যুক্তরাষ্ট্র কুষ্টিয়ায় পদ্মা নদীতে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার

সকল