১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


এবার ইসরাইলের কাছে মাফ চাইলেন আমিরাতের সেই আলেম

- ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের একজন আলেম ড. ওয়াসিম ইউসুফ ইসরাইলকে নিয়ে অতীতে করা ঘৃণাসূচক মন্তব্যের জন্য দেশটির কাছে ক্ষমা চেয়েছেন।

টুইটারে তিনি লিখেন, যখন দেখি ইসরাইলের সাথে শান্তি চুক্তির জন্য ফিলিস্তিনিরা আমার দেশের পতাকা পোড়াচ্ছে তখনই আমি সিদ্ধান্ত নিয়েছি যে প্রত্যেক ইসরাইলির কাছে ক্ষমা চাইব যদি অতীতে আমি এমন কিছু করে থাকি।

ইউসুফ দাবি করেন, আমিরাতের জনগণ ইসরাইলের সাথে চুক্তি করতে পেরে বেশ সুখী, তারা মহামারী করোনাভাইরাসের কথা ভুলে গেছিল।

তিনি আরো বলেন, ফিলিস্তিনি কতৃপক্ষ, হামাস ও ইসলামিক জিহাদ এরা ৭০ বছর ধরে ফিলিস্তিন নিয়ে ব্যবসা করছে। এখন সময় এসব অর্থ ও দান গ্রহীতাদের ধ্বংস করে শান্তি ফিরিয়ে আনার।

ওয়াসিম ইউসুফের টুইটগুলো ব্যাপক বির্তর্কের সৃষ্টি করছে। বিশেষ করে যখন তিনি বললেন যে আরব ও ইসরাইলের মধ্যে দ্বন্দ্ব শুধু ধর্মীয় কারণে।

সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা সাথে সাথে এর প্রতিবাদ জানিয়ে জবাব দেন যে আরব ও মুসলিমদের মধ্যে ইহুদি ধর্ম নিয়ে কোন সমস্যা নেই, তাদের সাথে সমস্যার একমাত্র কারণ হলো জায়নবাদী দখলদারিত্ব।

গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনের মধ্যস্থতায় সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের মধ্যে একটি শান্তি চুক্তি ঘোষণা করেছিলেন। মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ফারজানা মিসরের প্রিমিয়াম রেড সি এলাকা কেনার প্রস্তাব দিলো সৌদি মক্কা-মদিনা দেখতে উৎসুক ফিলিপাইনের হজযাত্রীরা কালীগঞ্জে লড়ি-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ ভারতকে নিষেধাজ্ঞার হুমকি যুক্তরাষ্ট্রের নাইকো মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ইরানের চাবাহার বন্দর পরিচালনার জন্য ১০ বছরের চুক্তি ভারতের ‘ভেবেছিলাম কলিজার টুকরাকে ফেরত পাবো না’ বড়াইগ্রামে বাড়িতে মুরগি যাওয়ায় নারীকে হত্যার চেষ্টা ডোলান্ড লু’র সফরকে কেন্দ্র করে কাদের সাহেবরা অস্থিরতায় ভুগছেন : রিজভী দীর্ঘ অপেক্ষার অবসান, নাবিকদের কাছে পেয়ে কেঁদে ফেলেন স্বজনরা

সকল