২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিনামূল্যে স্যানিটাইজার বিতরণ করছে সৌদি

বিনামূল্যে স্যানিটাইজার বিতরণ করছে সৌদি - ছবি : সংগৃহীত

চীনের উহান থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে মরণব্যাধি করোনাভাইরাস। এ পর্যন্ত এতে ৮ হাজার ৯শ’ ৯৭ জন মারা গেছেন। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২১ হাজার ২৬৮ জন। বাংলাদেশেও হানা দিয়েছে এ ভাইরাসটি। এ পর্যন্ত ১৭ জন আক্রান্ত হয়েছেন এবং ১ জন মারা গেছেন।

এ ভাইরাসটি অত্যন্ত ছোঁয়াচে হওয়ায় দ্রুত ছড়িয়ে পড়ছে। এজন্য ডাক্তাররা বার হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন।

করোনাভাইরাসের প্রদুর্ভাব কমাতে সৌদি আরবের রাজধানী রিয়াদে বিনামূল্যে সাধারণ মানুষের মধ্য স্যাটিটাইজার বিতরণ করা হচ্ছে।

শহরটির ২৫টি স্থানে রিয়াদ মিউনিসিপালিটি এটি ড্রিইভারদের মধ্যে বিতরণ করছেন। বুধবার এক টুইট বার্তায় এ কথা জানিয়েছে মিউনিসিপালিটি কর্তৃপক্ষ।

টুইট বার্তায় মিউনিসিপালিটি কর্তৃপক্ষ লিখেছে, দ্বিতীয় দিনের মতো রিয়াদ মিউনিসিপালিটি স্যানিটাইজার উৎপাদনের মাত্রা বাড়িয়েছে, যাতে আরো বেশি মানুষের কাছে শহরের ২৫টি স্থানে এটি বিতরণ করতে পারা যায়। এই ভাইরাস ছড়িয়ে পড়ার প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গতকাল দেশটিতে নতুন করে ৬৭ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সূত্র : আল আরাবিয়া


আরো সংবাদ



premium cement
খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন

সকল