১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


বিক্ষোভকারীদের দাবি মানার প্রতিশ্রুতি ইরাকি প্রধানমন্ত্রীর

-

ইরাকের প্রধানমন্ত্রী আদিল আব্দুল মাহদি বলেছেন, যেসব দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভকারীরা রাস্তায় প্রতিবাদ সমাবেশ করছেন তাদের সেসব দাবি-দাওয়া মেনে নিতে সরকার প্রস্তুত রয়েছে। পাশাপাশি দেশের সামগ্রিক পরিবর্তনে তার সরকারের প্রতিশ্রুতির কথা ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার ইরাকি প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে দেয়া টেলিভিশন ভাষণে বলেন, দুর্নীতি, বেকারত্ব এবং ঘুষের মত বিদ্যমান সমস্যা রাতারাতি সমাধান করা যাবে না। তবে তিনি দেশের দরিদ্র পরিবারগুলোর জন্য একটা মৌলিক আয়ের ব্যবস্থা করার জন্য নতুন আইন পাস করবেন বলে জানান।

টেলিভিশনে দেয়া ভাষণে আবদুল মাহদি মন্ত্রিসভায় পরিবর্তন আনার জন্য তার সংসদীয় জোটের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, এর মাধ্যমে জনগণের দাবি পূরণ করা সম্ভব হবে। ইরাক জুড়ে যখন প্রচণ্ড বিক্ষোভ চলছে এবং বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহাদির পদত্যাগ দাবি করছেন তখন গত রাতে তিনি এ ভাষণ দিলেন।

গত মঙ্গলবার থেকে দুর্নীতি এবং বেকারত্বের মতো কিছু সমস্যার সমাধান চেয়ে ইরাকজুড়ে বিক্ষোভ শুরু হয়েছে। এ নিয়ে রাজধানী বাগদাদসহ দেশের বিভিন্ন জায়গায় সহিংস বিক্ষোভ হয়েছে। পুলিশের সাথে সংর্ঘর্ষে নিহত হয়েছে অন্তত ৩১ জন।


আরো সংবাদ



premium cement
অর্থনৈতিক অব্যবস্থাপনা ও বিদেশে অর্থ পাচারে জামায়াতের উদ্বেগ বর্তমান শাসকগোষ্ঠী মিথ্যার ওপরে টিকে আছে : মির্জা ফখরুল কুড়িলে রাস্তা আটকে শ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট অলরাউন্ডার তালিকায় যৌথভাবে শীর্ষে সাকিব ও হাসারাঙ্গা ‘ব্যাংক খাতে আড়তদার তৈরি করেছে বাংলাদেশ ব্যাংক’ রাজশাহীতে বাগান থেকে গুটি আম নামানো শুরু রাজশাহীতে সেলসম্যানকে কুপিয়ে হত্যার অভিযোগে ২ জনের মৃত্যুদণ্ড জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী কুষ্টিয়াতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ কুলাউড়ায় জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, নিহত ১ রফতানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন

সকল