০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


আলেপ্পোতে বিদ্রোহীদের গোলার আঘাতে সিরীয় সৈন্য নিহত

-

সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিদ্রোহীদের গোলার আঘাতে এক সৈন্য নিহত হয়েছেন। বুধবার বিবদমান পক্ষগুলোর মধ্যে বিরোধ মিটমাটে সমন্বয়ের দায়িত্বে নিয়োজিত রাশিয়ান সেন্টারের প্রধান লে. জেনারেল সের্গেই সোলোমাটিন বুধবার সাংবাদিকদের একথা বলেন। খবর তাস’র।

সোলোমাটিন বলেন, ‘বিগত ২৪ ঘন্টায় ইদলিব অঞ্চলে কমপক্ষে একবার অস্ত্রবিরতি লঙ্ঘন করে হামলা চালানো হয়েছে। অবৈধ সশস্ত্র গ্রুপের বিদ্রোহীরা আলেপ্পো প্রদেশের এজ-জিয়ারায় এ হামলা চালায়। এতে সিরিয়ার সশস্ত্র বাহিনীর এক সদস্য নিহত হন।’

তিনি আরো জানান, গত ৯ ডিসেম্বর সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের জারি করা ফরমান অনুযায়ী দেশটির কর্তৃপক্ষ সামরিক বাহিনী থেকে পালিয়ে যাওয়া ব্যক্তিদের সাধারণ ক্ষমা মঞ্জুর করার বিষয়ে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এই ক্ষমার আওতায় শরণার্থী ও অবৈধ সশস্ত্র গ্রুপের সাবেক সদস্যরাও রয়েছেন।

এই ঘোষণার আওতায় ২০১৮ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত মোট ১৪ হাজার ৮৫৬ জনকে ক্ষমা করে দেয়া হয়েছে।

সোলোমাটিন আরো বলেন, গত ২৪ ঘন্টায় রাশিয়ার রিকনসিলিয়েশন সেন্টারের প্রতিনিধিরা আলেপ্পোর হেমাত-এজ-ডায়ের এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে।

তিনি বলেন, এই অভিযানে মোট ৫শ’ টি খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বৃহস্পতিবার স্কুল-কলেজ খোলা না বন্ধ, সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের শফিউল বারী বাবুর জন্মদিনে পানি ও স্যালাইন বিতরণ করল তার দুই শিশু সন্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ : আফগান দলে ছয় অলরাউন্ডার কপ-২৯ সম্মেলনে জলবায়ু সহনশীলতা অ্যাডভোকেসি জোরদার করবে বাংলাদেশ : পরিবেশমন্ত্রী সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন ও নির্যাতন বন্ধের দাবি বিএফইউজে-ডিইউজের সব আদালতে ওয়ান স্টপ সার্ভিস বাস্তবায়ন করা হবে : প্রধান বিচারপতি ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী নারীর বিরুদ্ধে সহিংসতা : অস্ট্রেলিয়ায় পর্ন সাইটেও নজরদারি গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮

সকল