১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


কোটি টাকায় নির্মিত ব্রিজের অচলাবস্থা

-

তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের মোহনপুর কাকিয়াখালী ব্রিজের অবস্থা একেবারেই করুণ। মেঘনা নদীর শাখা একটি নদী বয়ে গেছে গ্রামের ওপর দিয়ে। দীর্ঘ দিন নৌকা দিয়ে চলাচল করার কষ্ট লাঘবের জন্য সেখানে একটি ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি নির্মাণ করা হলে যাতায়াতের সুবিধা হবে হাজার হাজার মানুষের। এই খুশির সীমা ছিল না এলাকার জনগণের। কিন্তু সেই খুশি ম্লান হয়ে গেছে ব্রিজটির গোড়া ভাঙার কারণে। ফলে ব্রিজ উপকারে আসছে না বেশ কয়েকটি গ্রামের মানুষের। দড়িগাঁও, দুধঘাটা, নন্দিরচর, বাটেরা, বাহেরচর, হাসনাবাদ, বালুরচর ও উজিরাকান্দির গ্রামের মানুষকে মজিদপুর, বালুয়াকান্দি, কড়িকান্দি, তিতাস, গৌরীপুর ও কুমিল্লায় যেতে ব্রিজটি পাড়ি দিতে হয়। বাধা একটাই, ব্রিজটি অচল।
কয়েক কোটি টাকায় নির্মিত হলেও সেটি এখন মূল্যহীন। ব্রিজের পশ্চিম পাশে গোড়ার মাটি নদীতে বিলীন হয়ে গেছে। যানবাহন চলাচল তো দূরের কথা, একটি গরু বা ছাগলও যেতে পারে না। সমস্যার সীমা নেই অত্র এলাকার মানুষের। জরুরি কাজে কিংবা মুমূর্ষু কোনো রোগীকে হাসপাতালে নেয়ার উপায় নেই। বিশেষত ছাত্রছাত্রীদের যাতায়াতে ভীষণ কষ্ট পোহাতে হচ্ছে।
সরকারের কোটি টাকার ব্্িরজে জনগণের সামান্য উপকার না হলে সেই খরচের মূল্য কি? দীর্ঘ দিন ধরে পড়ে থাকা এই ব্রিজের গোড়া মেরামত করা হলে মানুষের কষ্ট লাঘব হবে। আশা করি কর্তৃপক্ষ বিষয়টি নজরে এনে সুরাহা করার ব্যবস্থা গ্রহণ করবেন।
এ আর লিমন
গৌরীপুর, কুমিল্লা


আরো সংবাদ



premium cement

সকল