২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ব্যারিস্টার কায়সার কামালসহ ১০ আইনজীবীর জামিন

ব্যারিস্টার কায়সার কামালসহ ১০ আইনজীবীর জামিন - প্রতীকী

বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ ১০ আইনজীবীকে শাহবাগ থানায় মারধরের অভিযোগে করা এক মামলায় জামিন দিয়েছে আদালত।

বুধবার (২০ মার্চ) ঢাকার মহানগর দায়রা জজ আস-সামস জগলুল হোসেন তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে, ৭ ফেব্রুয়ারি তাদের ছয় সপ্তাহের জামিন দেন বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ। সেই জামিনের মেয়াদ শেষে বুধবার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। আদালত তাদের জামিন মঞ্জুর করে মূল নথিসহ শুনানির জন্য আগামী ২১ এপ্রিল দিন ধার্য করে।

জামিন পাওয়া অন্য আইনজীবীরা হলেন শাহের খান পাঠান, এরশাদ ওরফে রাশেদ, উজ্জ্বল, আব্দুল্লাহ আল মাহবুব, উচ্ছল, গাজী তৌহিদুল ইসলাম, শহীদুল ইসলাম সপু, মাকসুদ উল্লাহ ও শহীদুজ্জামান।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন মহসীন মিঞা, ওমর ফারুক ফারুকী, সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।

গত ৫ ফেব্রুয়ারি শাহবাগ থানায় এ মামলা করেন অ্যাডভোকেট কাজী মুহাম্মদ জয়নাল আবেদীন। তিনি সুপ্রিমকোর্ট বার নির্বাচনে বিএনপি সমর্থক নীল প্যানেল থেকে ২০১৮- ২০১৯ মেয়াদে সহ-সম্পাদক নির্বাচিত হয়েছিলেন এবং বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য।

মামলায় তিনি অভিযোগ করেন, গত ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সারাদেশে আদালত বর্জনের ডাক দেয় বিএনপিপন্থী আইনজীবীরা। এর মধ্যে ৩ জানুয়ারি একটি মামলার খবর নিতে তিনি সুপ্রিমকোর্টে যান। তিনি জানতে পারেন যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। ৫ ফেব্রুয়ারি এর কারণ জানতে ও প্রতিবাদ করলে ফোরামের মহাসচিব কায়সার কামালের নির্দেশে তাকে মারধর করা হয়। তিনি চোখে গুরুতর আঘাত পান এবং তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।


আরো সংবাদ



premium cement
বার্লিনে ফিলিস্তিনিপন্থী ক্যাম্প ভেঙে দিয়েছে জার্মান পুলিশ সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩

সকল