০৭ জুলাই ২০২০

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মমতাজ বেগমের ইন্তেকাল

-

 


জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক এমএনএ , বিশিষ্ট মুক্তিযোদ্ধা, আইনজীবী ও অধ্যাপক মমতাজ বেগম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার দিবাগত রাত ১২ টা ২০ মিনিটে রাজধানীর ধানমন্ডির ( নর্থ রোড) নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  মৃত্যুকালে তিনি স্বামী, এক মেয়ে, এক ছেলে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি বাংলাদেশ বার কউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান স্যারের সহধর্মিণী এবং অ্যাডভোকেট ফারহানা রেজা পিউলির মা।

মরহুমার পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার (১৭ মে) বাদ যোহর ঢাকার নর্থ রোড (ভূতের গলি) জামে মসজিদে জানাজা শেষে ঢাকায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রধান বিচারপতির শোক: বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মমতাজ বেগমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমার রুহের মাগফিরাত কামনা করছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন। সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান। সুপ্রিমকোর্ট বারও শোক প্রকাশ করেছেন।

জাতীয় আইনজীবী সমিতির শোক
অ্যাডভোকেট মমতাজ বেগমের আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি। মমতাজ বেগম জাতীয় আইনজীবী সমিতি সাবেক তথ্য ও গণসংযোগ সেক্রেটারি ছিলেন। রোববার সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ মো: খসরুজ্জামান ও সেক্রেটারী মোহাম্মদ সগীর আনোয়ার মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মমতাজ বেগম মানব কল্যাণে নিবেদিত প্রাণ ছিলেন। দেশের এই দুর্যোগময় পরিস্থিতিতে তার মৃত্যু জাতির জন্য একটি অপরিমেয় ক্ষতি সাধিত হলো। তিনি আমাদের কাছে অনুকরণীয় হয়ে থাকবেন।
এনএলসির শোক: অধ্যাপক মমতাজ বেগমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ ও মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন ন্যাশনাল লইয়ার্স কাউন্সিল এনএলসির চেয়ারম্যান এডভোকেট এস.এম.জুলফিকার আলী জুনু।


আরো সংবাদ