২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যমুনা টেলিভিশন ও যুগান্তর পত্রিকার বিরুদ্ধে মামলা

-

মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকার বিরুদ্ধে ২ হাজার কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। ঢাকার ১ম যুগ্ম জেলা জজ আদালতে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও প্রাণ এগ্রো লিঃ এর পক্ষে ব্যবস্থাপক ওমর ফারুক এই ২টি মামলা দায়ের করেন।
যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তারা হলো যমুনা টেলিভিশনের ব্যবস্থাপক পরিচালক (এমডি) প্রধান বার্তা সম্পাদক, প্রতিবেদক মাহাবুবুর রহমান রিপন, শিল্পী নোমান ও নাজমুল হাসান।
যুগান্তর পত্রিকার বিরুদ্ধে দায়ের করা মামলায় বিবাদী হলেন, যুগান্তর পত্রিকায় ভারপ্রাপ্ত সম্পাদক, প্রধান প্রতিবেদক (চিফ রিপোর্টার) ও প্রকাশককে।
মামলায় বলা হয়েছে-যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকায় প্রাণ-আরএফএল গ্রুপের বিরুদ্ধে বিভিন্ন সময় মিথ্যা ও মানহানিকর প্রতিবেদন প্রচার ও প্রকাশ করে। এতে প্রাণ-আরএফএল গ্রুপের মানহানি হয়েছে এবং ২ হাজার কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে।
মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে যমুনা টিভি ও দৈনিক যুগান্তরের বিরুদ্ধে এর আগে আরও তিনটি মামলা হয় ঢাকার যুগ্ম জেলা জজ আদালতে। ২০১৪ সালে মোবাইল ফোন অপারেটর রবি, ২০১৫ সালে গ্রামীণফোন এবং ২০১৬ সালে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বাদী হয়ে মামলা তিনটি করে। মামলা তিনটি বর্তমানে বিচারাধীন আছে।


আরো সংবাদ



premium cement