০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজ ডুবি একজন নিখোঁজ

-

হাতিয়ার পূর্বপাশে বঙ্গোপসাগরের মোহনায় হাতিয়া সন্দ্বীপ চ্যানেলে চট্টগ্রাম থেকে কংক্রিট নিয়ে ঢাকা যাওয়ার পথে বৈরী আবহাওয়ার কারণে এমভি মৌমনি নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে।
গতকাল (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে হাতিয়ার ইসলাম চরের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুর্ঘটনাকবলিত জাহাজের ১১ নাবিক উদ্ধার হলেও জাহাজের মাস্টারের সন্ধান এখনো পাওয়া যায়নি।
দুর্ঘটনার সাথে সাথে নাবিকরা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চায়। পরে ৯৯৯ থেকে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ডকে সহযোগিতার জন্য বলা হয়। দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম উদ্ধার করার জন্য হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওয়ানা হয়। প্রবল স্্েরাতের কারণে নলচিরা নৌপুলিশ মাঝ পথ থেকে ফিরে এলেও কোস্টগার্ড ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান জানান, ঘটনাটি ঘটেছে সাগর মোহনায়। ভারী জলযান না থাকায় আমরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের দিকে এগুচ্ছিলাম কিন্তু সাগর খুব উত্তাল থাকায় ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয়নি।
এদিকে হাতিয়া কোস্টগার্ডের একটি টিম বিকেল সাড়ে চারটায় ঘটনা স্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করছে। মোবাইলে তাদের সাথে যোগাযোগ করলে জানা যায়, সাগরে অবস্থানরত জেলেরা ডুবে যাওয়া কার্গো জাহাজের ১১ জনকে উদ্ধার করে চট্টগ্রামগামী মালবাহী অন্য একটি জাহাজে তুলে দেয়। তবে ডুবে যাওয়া কার্গো জাহাজের মাস্টারের কোনো সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ মাস্টারের উদ্ধারে কোস্টগার্ডের হাতিয়া কন্টিজেন্ট কমান্ডার সেলিম মন্ডলের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম অভিযান চালিয়ে যাচ্ছে।
এ দিকে জাহাজের মালিক পক্ষের মোহাম্মদ ওহায়েদুল ইসলাম নামের একজন মোবাইলে জানান, বৈরী আবহাওয়ার কারণে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে। ডুবে যাওয়ার প্রকৃত কারণ জানা যায়নি। জাহাজে থাকা লোকজনের সাথে প্রথমে কথা বলা গেলেও মোবাইল নেটওয়ার্ক না থাকায় এখন যোগাযোগ করা যাচ্ছে না।


আরো সংবাদ



premium cement
হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার মানুষের হাত-পা কেটে নিজেই ‘অপারেশন’ করতেন মিল্টন সমাদ্দার : হারুন প্রধানমন্ত্রীর সাথে নারী ক্রিকেটারদের প্রতিনিধি দলের সাক্ষাৎ পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আরেক মামলায় ৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার জনগণের পাশে দাঁড়ানোর কারণেই আস্থা অর্জন করেছে সেনাবাহিনী : প্রধানমন্ত্রী ৩ মাসের গর্ভবতী স্ত্রীকে গলা কেটে হত্যা করে স্বামীর আত্মসমর্পণ

সকল