০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


চট্টগ্রামে বাজুস প্রেসিডেন্ট

মার্চে উৎপাদনে যাবে দেশের প্রথম বসুন্ধরা গোল্ড রিফাইনারি

বাজুস চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় বক্তব্য রাখছেন সায়েম সোবহান আনভীর : নয়া দিগন্ত -

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেছেন, সব কিছু ঠিক থাকলে আগামী মার্চে উৎপাদনে যাবে দেশের প্রথম বসুন্ধরা গোল্ড রিফাইনারি। তিনি বলেন, দেশে স্বর্ণ উৎপাদনে সরকার সব ধরনের সুবিধা দিতে প্রস্তুত আছে। জুয়েলারি শিল্পের বড় কিছু অর্জনের জন্য দেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে ঐক্যবদ্ধ থাকতে হবে বলেও তিনি মন্তব্য করেন। গত সোমবার সন্ধ্যায় চট্টগ্রামের পাঁচ তারা হোটেল রেডিসন ব্লু’র একটি হলে বাজুস চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সায়েম সোবহান আনভীর বসুন্ধরা গোল্ড রিফাইনারি লিমিটেডেরও ব্যবস্থাপনা পরিচালক।
বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের চেয়ারম্যান ডা: দিলীপ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের পরিচালক আহমেদ ওয়ালিদ সোবহান। বিশেষ অতিথি ছিলেন, এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট আমিন হেলালী, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পরিচালক মেজর (অব:) এমদাদুল ইসলাম ও ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন।


এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট আমিন হেলালী বলেন, এখন বাংলাদেশে গোল্ড প্রসেসিং ইন্ডাস্ট্রি হবে। বাংলাদেশ থেকে স্বর্ণ রফতানি হবে শুনতেই ভালো লাগছে। আমি মনে করি, এই জুয়েলারি শিল্প সফল হবে। আগামী পাঁচ-দশ বছরেই দেশের তৈরী পোশাক রফতানিকে ছাড়িয়ে যাবে।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ২৫ শতাংশ শেয়ার বসুন্ধরা গ্রুপের এবিজি লিমিটেড কিনেছে। এ ঘটনা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের জন্য একটি মাইলস্টোন। বসুন্ধরা গ্রুপ পুঁজিবাজারে এসে দৃষ্টান্ত স্থাপন করল মন্তব্য করে তিনি বলেন, দেশের প্রথম কমোডিটি এক্সচেঞ্জ লেনদেন শুরু হবে স্বর্ণ দিয়ে। আর এ কারণেই বাজুসের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
সভাপতির বক্তব্যে বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের চেয়ারম্যান সাবেক বাজুস সভাপতি ডা: দিলীপ কুমার রায় বলেন, ঢাকায় চার-পাঁচটি স্বর্ণালঙ্কার কারখানা চালুর পথে রয়েছে। এ শিল্পকে বাঁচাতে হলে সবাইকে বাজুসের পতাকাতলে আসতে হবে। তিনি বলেন, শিগগিরই আমরা মেইড ইন বাংলাদেশ লেখা স্বর্ণ রফতানি করব।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাজুস সহসভাপতি গুলজার আহমেদ, আনোয়ার হোসেন, ডা: আমিনুল ইসলাম শাহীন ও বাদল চন্দ্র রায়। ধন্যবাদ বক্তব্য দেন বাজুস চট্টগ্রাম সাধারণ সম্পাদক প্রণব কুমার সাহা ও সমাপনী বক্তব্য দেন মৃণাল কান্তি ধর। শুভেচ্ছা বক্তব্য দেন- নোয়াখালীর বাজুস সভাপতি আবুল হোসেন, রাঙ্গামাটির বাজুস সভাপতি মৃদুল দত্ত, লক্ষ্মীপুর সভাপতি হরিহর পাল প্রমুখ।
অনুষ্ঠানে বাজুস সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান বিভাগীয় জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement