২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রেড ক্রিসেন্টকে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য চীনের সহায়তা

-

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ঢাকায় চীনের দূতাবাস বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) কাছে দুই লাখ ডলার বা প্রায় এক কোটি ৮৭ লাখ টাকা হস্তান্তর করেছে। চীনা রেড ক্রস সোসাইটির (আরসিএসসি) পক্ষে দূতাবাস এই অর্থ দিয়েছে।
গতকাল বুধবার ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং নিজ দূতাবাসের বিডিআরসিএসের চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) এটিএম আবদুল ওয়াহাবের কাছে অনুদানের অর্থ হস্তান্তর করেন। এতে আরো উপস্থিত ছিলেন বিডিআরসিএসের ব্যবস্থাপনা পরিষদের সদস্য এম মনজুরুল ইসলাম ও মহাসচিব কাজী শফিকুল আজম।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত লি জিমিং বলেন, চীন বাংলাদেশের একটি দীর্ঘস্থায়ী অংশীদার। করোনা মহামারী ও অন্যান্য দুর্যোগ মোকাবেলায় চীনের সহায়তার মাধ্যমে তা প্রমাণিত হয়েছে। আজ সিলেটে বন্যা পরিস্থিতি মোকাবেলায় আরসিএসসি প্রয়োজনীয় সহায়তার উদ্যোগ নিয়েছে। চীন যে সার্বক্ষণিক বাংলাদেশের পাশে রয়েছে এটি তার আরেকটি উদাহরণ। ভবিষ্যতেও বাংলাদেশে জরুরি পরিস্থিতি মোকাবেলায় চীন সহযোগিতা জোরদার করতে আগ্রহী, যাতে আমাদের দুই দেশের জনগণের কল্যাণ আরো দৃঢ় হয়।
বিডিআরসিএসের চেয়ারম্যান বলেন, আমরা ওই অঞ্চলে স্মরণকালে এমন বন্যা দেখিনি। লাখ লাখ মানুষের ঘরবাড়ি পানির নিচে তলিয়ে যাওয়ায় এবং আশপাশের প্রায় সব এলাকা প্লাবিত হওয়ায় তারা অন্যত্র আশ্রয় নিতে বাধ্য হয়েছে। রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক দল দুর্যোগপূর্ণ এলাকায় মানুষকে শুকনো খাবার, রান্না করা খাবার এবং সুপেয় পানি দিয়ে সাহায্য করছে। তিনি বলেন, চীনের রেডক্রস সোসাইটির এই অনুদান ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও পুনরুদ্ধার কার্যক্রম চালাতে আমাদের সাহায্য করবে।


আরো সংবাদ



premium cement