১৩ মে ২০২১
`

সিঙ্গাইর ডিগ্রি কলেজের ভিপিকে কুপিয়ে হত্যা

-

মানিকগঞ্জের সিঙ্গাইর ডিগ্রি কলেজের ভিপি ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: ফারুক হোসেন মিরুকে (২৬) কুপিয়ে হত্যা করা হয়েছে। গত সোমবার গভীর রাতে উপজেলা পরিষদ চত্বর সংলগ্ন বিএডিসির গোডাউনের উত্তর পাশের সড়কে তার ওপর এ হামলার ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকায় পঙ্গু হাসপাতালে মিরুর মৃত্যু হয় বলে তার পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।
মিরুর পরিবারের দাবি, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিঙ্গাইর উপজেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আঙ্গুর মোল্লা (৩৫) তার লোকজন নিয়ে পরিকল্পিতভাবে হামলা চালিয়ে এ নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। আঙ্গুর মোল্লা পৌর এলাকার আজিমপুর মহল্লার আব্দুর রাজ্জাক ওরফে ধোনাই মোল্লার ছেলে।
জানা গেছে, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগমের নিজ বাড়ি উপজেলার জয়মণ্ডপ ইউনিয়নের পূর্ব ভাকুম গ্রামের বাউল কমপ্লেক্সে গানের অনুষ্ঠান শেষে সিঙ্গাইর সদরের বাসায় ফিরছিলেন। রাত ১টার দিকে মিরু আলমাছকে সাথে নিয়ে পৃথক মোটরসাইকেলে উপজেলা চত্বর সংলগ্ন চৌরাস্তায় পৌঁছলে দু’দিক থেকে সিএনজি নিয়ে বেরিক্যাড দিয়ে তার ওপর হামলা করা হয়। এ সময় আলমাছ দৌড়ে পালিয়ে গেলেও ৫-৬ জন হামলাকারী ধারালো অস্ত্র দিয়ে মিরুকে কুপিয়ে ও হাত-পায়ের রগ কেটে ঘটনাস্থল ত্যাগ করে। খবর পেয়ে থানা পুলিশ মুমূর্ষু অবস্থায় মিরুকে উদ্ধার করে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকায় রেফার করা হয়। চিকিৎসাধীন অবস্থায় পঙ্গু হাসপাতালে তার মৃত্যু হয়।
মিরু পৌর এলাকার আজিমপুর রঙের বাজার মহল্লার আবদুল কাদেরের ছেলে ২০১৬ সালে সিঙ্গাইর ডিগ্রি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে ভিপি নির্বাচিত হন। পাশাপাশি তিনি উপজেলা ছাত্রলীগেরও সাধারণ সম্পাদক। বেশ কিছুদিন ধরে প্রতিপক্ষ গ্রুপের সাথে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল বলে তার বাবা আব্দুল কাদের অভিযোগ করেন। তিনি আরো বলেন, গত এক-দেড় মাস আগে রঙের বাজারে আঙ্গুর মোল্লা গ্রুপের সাথে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরেই আমার ছেলেকে তারা নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। মৃত্যুর আগে মিরু পুলিশের কাছে হত্যাকারীদের নাম পরিচয় বলে গেছেন বলেও তিনি জানান। এ রিপোর্ট লেখা পর্যন্ত জড়িত কেউ গ্রেফতার হয়নি।
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) মো: রেজাউল হক বলেন, মিরুর সাথে আশপাশের লোকজনের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে। থানায় মামলার প্রস্তুতি চলছে। পাশাপাশি জড়িতদের গ্রেফতারের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

 



আরো সংবাদ


ধামরাইয়ে কোসটাল ওয়েলফেয়ারের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস ইসরাইলি আরবরা নিজ দেশে যেভাবে বৈষম্যের শিকার ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ কোভিডে একের পর এক অধ্যাপকের মৃত্যু, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে আতঙ্ক কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১ বাউফলে গভীর নলকূপ স্থাপন ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন ড. মাসুদ ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান

সকল