২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনার উপসর্গ নিয়ে চবি শিক্ষক ও সাবেক সচিবের মৃত্যু

-

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সাবরিনা ইসলাম সুইটি নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষিকা ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ছিলেন। গত শনিবার রাত পৌনে ৩টার দিকে চট্টগ্রাম নগরের মেট্্েরাপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ছাড়া নগরীর আসকার দীঘি এলাকায় করোনা উপসর্গ নিয়ে আরো এক ব্যক্তি মারা গেছেন।
চবি শিক্ষক সাবরিনা ইসলাম সুইটির গ্রামের বাড়ি বাঁশখালী উপজেলায়। সেখানেই তাকে দাফন করার কথা রয়েছে।
স্বজনরা জানান, শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় শনিবার রাত ১০টার দিকে সাবরিনা ইসলাম সুইটিকে মেট্্েরাপলিটন হাসপাতালে নেয়া হয়। এ সময় আইসিইউর প্রয়োজন থাকলেও কোথাও আইসিইউ শয্যা খালি ছিল না। অবশেষে রাত ২টা ৪৫ মিনিটে শ্বাসকষ্ট নিয়েই তিনি মারা যান।
এ দিকে করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহমেদ সাবিত (৬৮) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল ৮টার দিকে জেনারেল হাসপাতালের আইসিউতে তার মৃত্যু হয়। তিনি নগরের কোতোয়ালি থানার আসকারদিঘী এলাকার বাসিন্দা।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা: আব্দুর রব নয়া দিগন্তকে জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) উপসর্গ নিয়ে এক রোগী হাসপাতালে ভর্তি হন। শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। গতকাল রোববার সকাল সাড়ে ৮টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।
করোনায় মারা গেলেন সাবেক সচিব বজলুল করিম চৌধুরী
টাঙ্গাইল সংবাদদাতা জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অবশেষে মারা গেলেন টাঙ্গাইলের সাবেক ডিসি ও সাবেক সচিব এম বজলুল করিম চৌধুরী। রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার সহধর্মিণী নাজমুন নাহার বজলুল করোনায় আক্রান্ত হয়ে এখনো ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এম বজলুল করিম চৌধুরীর মৃত্যুতে টাঙ্গাইলের বর্তমান জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম এবং টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ গভীর শোক প্রকাশসহ তার রূহের মাগফিরাত কামনা করেন।
পারিবারিক সূত্রে জানা যায়, এম বজলুল করিম চৌধুরীর বাড়ি রাজবাড়ী জেলায়। জ্বর ও গলা ব্যথা অনুভুত হলে গত ১৭ মে এম বজলুল করিম চৌধুরী ও তার সহধর্মিণী নাজমুন নাহার বজলুল করোনা পরীক্ষায় নমুনা দেন। পরীক্ষায় তাদের রিপোর্ট পজেটিভ আসে। গত ২২ মে তাদের মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বজলুল করিম চৌধুরীর অবস্থার অবনতি হলে ২৪ মে তাকে একই হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। শেষ পর্যন্ত তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। তিনি রাজবাড়ী জেলার ধুঞ্চি গ্রামের মরহুম রেজাউল করিম চৌধুরীর ছেলে। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের কর্মকর্তা। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।


আরো সংবাদ



premium cement
মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু

সকল