০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৪০

-

আফগানিস্তানের রাজধানী কাবুলে মঙ্গলবার একটি ধর্মীয় অনুষ্ঠানে ভয়াবহ ধরনের আত্মঘাতী হামলা হয়েছে। প্রাথমিকভাবে হামলায় অন্তত ৪০ জন নিহত ও ৬০ জন আহত হয়েছে বলে জানা গেছে। এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
আয়োজকদের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ওলামা কাউন্সিলের এক অনুষ্ঠানে সমবেত হয়েছিলেন আলেমরা। আফগানিস্তানের রাজধানী শহরে সাম্প্রতিক সময়ের সবচেয়ে ভয়াবহ হামলা এটি।
আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ওই অনুষ্ঠানে কয়েক শ’ আলেমা সমবেত হয়েছিলেন।
কাবুল পুলিশের মুখপাত্র বাসির মুজাহিদ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ‘আমি ৪০ জন নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত হতে পেরেছি। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।


আরো সংবাদ



premium cement
প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা কায়রোতে প্রতিনিধিদল পাঠানোর দাবি ইসরাইলের বিরোধীদলীয় নেতার পাথরঘাটায় ট্রলারের সাথে ট্রলারের থাক্কা, জেলে নিখোঁজ পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

সকল