১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৪০

-

আফগানিস্তানের রাজধানী কাবুলে মঙ্গলবার একটি ধর্মীয় অনুষ্ঠানে ভয়াবহ ধরনের আত্মঘাতী হামলা হয়েছে। প্রাথমিকভাবে হামলায় অন্তত ৪০ জন নিহত ও ৬০ জন আহত হয়েছে বলে জানা গেছে। এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
আয়োজকদের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ওলামা কাউন্সিলের এক অনুষ্ঠানে সমবেত হয়েছিলেন আলেমরা। আফগানিস্তানের রাজধানী শহরে সাম্প্রতিক সময়ের সবচেয়ে ভয়াবহ হামলা এটি।
আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ওই অনুষ্ঠানে কয়েক শ’ আলেমা সমবেত হয়েছিলেন।
কাবুল পুলিশের মুখপাত্র বাসির মুজাহিদ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ‘আমি ৪০ জন নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত হতে পেরেছি। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।


আরো সংবাদ



premium cement
ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি

সকল