০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৯ জনের মৃত্যু

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৯ জনের মৃত্যু -

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা লাফিয়ে ৯ এ দাঁড়িয়েছে। ৫ দিন আগে গত শনিবার মৃত্যুর সংখ্যা ৯ থাকলেও পরের দিনগুলোতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও মৃত্যুর সংখ্যা কম ছিল কিন্তু বৃহস্পতিবার ৯ জনের মৃত্যুর খবরে করোনার ভয়াবহতার আচ মিলেছে।

কুষ্টিয়ার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: তাপস কুমার সরকার জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় সাতজন ও উপসর্গে দুজন মারা গেছেন।

তিনি জানান, গত কয়েক দিন হাসপাতালে করোনায় মৃত্যুর সংখ্যা কম থাকলেও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা আবারো বেড়ে গেছে। একই সাথে হাসপাতালে রোগী ভর্তির চাপও বাড়ছে। বুধবার থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালটি করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে শুধু মাত্র করোনার রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ৪৫২টি নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৫৯ শতাংশ। নতুন শনাক্তের মধ্যে কুষ্টিয়া সদরে ১৯ জন, দৌলতপুরে ২০ জন, কুমারখালীতে ২৯ জন, ভেড়ামারায় ১২ জন, মিরপুরে ৩৪ জন ও খোকসায় ১৬ জন।

কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৪৭৭। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৫৭ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৩২০ জন।

এদিকে করোনা সংক্রমণ কমাতে ২০ জুন রাত ১২টা থেকে কুষ্টিয়া জেলার সর্বত্র লকডাউন শুরু হয়েছে। ২৭ জুন রাত ১২টা পর্যন্ত এ লকডাউন চলবে। কঠোর লকডাউনে পুলিশ প্রশাসনের কঠোর তৎপরতায় ঘরের বাইরে মানুষজনের বের হওয়ার প্রবণতা অনেকটা কমেছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল