২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফিরলেন ভারতে আটকেপড়া ১১ বাংলাদেশী

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট - ছবি সংগৃহীত

অবশেষে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন ভারতে আটকেপড়া ১১ বাংলাদেশী। সোমবার সন্ধ্যা ৬টায় দর্শনা চেকপোস্টে পৌঁছান ওই ১১ জন বাংলাদেশী। তাদের মধ্যে তিনজন নারী ও আটজন পুরুষ।

দর্শনা জয়নগর চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ উপ-পরিদর্শক (এস আই) আব্দুল আলিম জানান, ভারত থেকে দেশে আসা বাংলাদেশীদের আগমন উপলক্ষে সব ধরণের প্রস্তুতি নিয়েছে দর্শনা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ভারতের গেদের চেকপোস্টের ইনচার্জ সনজিদ কুমার জানিয়েছেন, বিকেলে ১১ জন বাংলাদেশের পাসপোর্টধারী যাত্রী ভারতের গেদে আন্তর্জাতিক চেকপোস্টে পৌঁছান। দূতাবাসের ছাড়পত্র থাকায় ইমিগ্রেশনের সকল প্রক্রিয়া শেষে তাদের বাংলাদেশে পাঠানো হয়েছে। সন্ধ্যায় তারা দর্শনা চেকপোস্টে এসে পৌঁছান।

করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন জানান, ভারত ফেরত ১১ জনকেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। চেকপোস্ট থেকে তাদের আইসোলেশন সেন্টার বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়ার জন্য তিনটি মাইক্রোবাস ও একটি এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। ভারত ফেরতদের নির্ধারিত পরিবহনযোগে চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নেয়া হয়েছে। সেখানে তারা ১৪ দিনের বাধ্যতামূলত কোয়ারেন্টাইনে থাকবেন।


আরো সংবাদ



premium cement