২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


খান ইউনুস শহরের আরো এলাকা খালি করার নির্দেশ ইসরাইলের : জাতিসঙ্ঘ

- ছবি - ইন্টারনেট

গাজার দক্ষিণাঞ্চলীয় প্রধান শহর খান ইউনুসের ব্যাপক এলাকা খালি করার নির্দেশ দিয়েছে ইসরাইল।

জাতিসঙ্ঘের মানবিক বিষয়ক সমন্বয়কারী কার্যালয় (ওসিএইচএ) এ কথা জানিয়ে বলেছে, বুধবার ইসরাইল একটি মানচিত্র প্রকাশ করেছে, যেখানে খান ইউনুসের ২০ শতাংশ এলাকা খালি করার নির্দেশ দেয়া হয়েছে। এই এলাকায় এক লাখ ১০ হাজারেরও বেশি লোকের বসবাস। এছাড়া এ এলাকায় উত্তর গাজা থেকে বাস্তুচ্যুত আরো এক লাখ ৪০ হাজারেরও বেশি লোক ৩০টি আশ্রয় কেন্দ্রে বাস করছে।

এদিকে ইসরাইলি সেনাবাহিনী বলেছে, তারা খান ইউনুসের কেন্দ্রস্থলে এক ডজনেরও বেশি সন্ত্রাসী ও সন্ত্রাসী অবকাঠামোয় স্থল, বিমান ও নৌ হামলা চালিয়েছে।

উল্লেখ্য, গাজায় ইসরাইলের চলমান হামলায় এ পর্যন্ত ২০ হাজার বেসামরিক লোক নিহত হয়েছে। এদের অধিকাংশ নারী ও শিশু।


আরো সংবাদ



premium cement
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই গাজা নিয়ে আলোচনার লক্ষ্যে সৌদি আরব যাচ্ছেন ব্লিংকেন ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ, কাদঁলেন মুসুল্লিরা বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত এসএসসি পরীক্ষার ফল ৯ থেকে ১১ মে’র মধ্যে প্রকাশ কলাপাড়ায় বালুর জাহাজ থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ যেসব কারণে হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক আইডি ও পেজ কুয়াকাটাসহ উপকূল পুড়ছে তাপপ্রবাহে, স্বস্তি নেই জনজীবনে আজ দুপুরে দেশের উদ্দেশে আল হামরিয়া বন্দর ছাড়বে এমভি আব্দুল্লাহ ঈশ্বরদীতে ট্রেনে কাটা পড়ে বিদেশফেরত যুবকের মৃত্যু শেরপুরে হিট স্ট্রোকে আরো ১ জনের মৃত্যু

সকল