১৫ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ৮ মহররম ১৪৪৬
`

করোনায় আক্রান্ত দেড় লক্ষাধিক, মৃত ১০৬৮

- ছবি - ইন্টারনেট

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত বেড়েছে। মারা গেছে এক হাজার ৬৮ জন। আক্রান্ত হয়েছে এক লাখ ৬০ হাজার ৮৬৯ জন মানুষ।

গতকাল বুধবার আক্রান্ত হয়েছিল ৯০ হাজার ৩২১ জন। মারা গিয়েছিল ৬৯৯ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৬ লাখ ৪৪ হাজার ৪৭২ জন। মারা গিয়েছিল ৬৮ লাখ ২৯ হাজার ২৫৩ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৬৬ লাখ ২৯ হাজার ৮৪৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬১ লাখ ৬৩ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৪ হাজার ৩৫৩ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৭ লাখ নয় হাজার ৬৭৬ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৮৪৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৭ লাখ ৮২ হাজার ৫৮৯ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৬০৯ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৩ লাখ ৪৭ হাজার ৯৬৩ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭০ হাজার ৭২৭ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৬৬৩ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ২৩৯ জনের।


আরো সংবাদ



premium cement