২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মৃত-আক্রান্ত কমেছে

- ছবি - সংগৃহীত

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরো পাঁচ লাখ ৮১ হাজার ৩২০ জন। আর মারা গেছেন এক হাজার ৭৭৮। অপরদিকে সুস্থ হয়েছেন পাঁচ লাখ ছয় হাজার ৯২২ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ কোটি ৬৪ লাখ ৮৫ হাজার ৮৮৩ জন।

মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৯৮ হাজার ৮৯৬ জন।

আর সুস্থ মানুষের সংখ্যা ৪৯ কোটি ৬২ লাখ ২১ হাজার ৩০৭ জন।

এর আগে শুক্রবার করোনা আক্রান্ত হয়েছিলেন সাত লাখেরও বেশি মানুষ। মারা গেছেন দুই সহস্রাধিক।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট কোটি ৪৯ লাখ ৩৫ হাজার ২৬২ জন। মোট মারা গেছেন ১০ লাখ ২৮ হাজার ৭৪১ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৩১ লাখ ৩৪ হাজার ৩৩২ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৪ হাজার ৩৪৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন তিন কোটি ৭৬ লাখ দুই হাজার ৪১৩। ছয় লাখ ৬৫ হাজার ৫৯৫ জন মারা গেছেন।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল