১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে

- ছবি : নয়া দিগন্ত

প্রিমিয়ার লিগে শিরোপা লোভে চলছে ইঁদুর-বিড়াল লড়াই। আর্সেনাল, ম্যানসিটি আর লিভারপুল, কেউ ছেড়ে কথা বলছে না কাউকে। তিনটা দলই আছে শিরোপার দৌড়ে। যেখানে এগিয়ে যাবার বড় সুযোগ পেয়েছিল লিভারপুল। তবে তা কাজে লাগাতে পারেনি অলরেডরা।

বুধবার গুডিসন পার্কে এভারটনের বিপক্ষে মাঠে নামে লিভারপুল। তবে এদিন আর পেরে উঠেনি দলটা, ২-০ গোলে হেরেছে তারা। ১৪ বছর পর এই প্রথম লিভারপুলকে হারালো এভারটন। জয়ের পথে জেরাদ ব্রাথওয়েট ও কালভার্ট লেউইন একটি করে গোল করেন।

আগের ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে আর্সেনাল, এভারটনের বিপক্ষে জয় পেলে পয়েন্টের হিসাবে তাদের ধরার সুযোগ ছিল লিভারপুলের সামনে। কিন্তু সুযোগ হাতছাড়া হলো ইয়ুর্গেন ক্লপ বাহিনী। ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট এখন তাদের।

এই মুহূর্তে লিগ টেবিলের দুই নম্বরে লিভারপুল। সমানসংখ্যক ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আর্সেনাল। ২ ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৭৩ পয়েন্ট নিয়ে আছে তিনে, পরের দু’টি ম্যাচে জয় পেলে সামনের দুই দলকেই ছাড়িয়ে যাবে তারা।

চেনা আঙিনায় গ্যালারি ভর্তি সমর্থকদের সামনে শুরু থেকেও বেশ দাপুটে ফুটবল উপহার দেয় এভারটন। তৃতীয় মিনিটে দারুণ একটি সুযোগও পেয়ে যায় এভারটন। তবে বক্সে ফাঁকায় বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি আবদুলাই দুকুরে।

চাপ ধরে রেখে ২৭তম মিনিটে এগিয়ে যায় এভারটন। যদিও ব্র্যাথওয়েটের নিচু শটও ঝাঁপিয়ে প্রায় ঠেকিয়েই দিয়েছিলেন আলিসন, তবে বল তার শরীরের নিচ দিয়ে গড়াতে গড়াতে গোললাইন পেরিয়ে যায়। গোল শোধ দেবার বেশ কয়েকটি সুযোগ পায় লিভারপুলও, তবে তা কাজে লাগেনি।

৪৪তম মিনিটে সমতা টানার পরিষ্কার সুযোগ পেয়েও হাতছাড়া করেন লুইস দিয়াস। নুনেসের থেকে বল পেয়ে শট নিলেও ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রুখে দেন জর্ডান পিকফোর্ড। দ্বিতীয়ার্ধেও চেপে ধরে অলরেডরা।

তবে সেই চাপের মধ্যেই উল্টা গোল আদায় করে নেয় এভারটন। ৫৮ মিনিটে কর্নার থেকে দারুণ হেডে ব্যবধান দ্বিগুণ করেন ডমিনিক ক্যালভার্ট লুইন। ২-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা।

এরপর দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ চালালেও গোলের দেখা পায়নি। ফলে একই ব্যবধানে ২০১০ সালের পর এই প্রথম লিভারপুলের বিপক্ষে জয় তুলে নেয় এভারটন।


আরো সংবাদ



premium cement

সকল