০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


প্রীতি টুর্নামেন্টে মিশর দল থেকে বাদ পড়লেন সালাহ

মোহাম্মদ সালাহ। - ছবি : সংগৃহীত

এ মাসের শেষে প্রীতি ফুটবল টুর্নামেন্টে মিশর জাতীয় দল থেকে বাদ পড়েছেন লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।

জানুয়ারির পর থেকে রেডসের হয়ে মাত্র দু’টি ম্যাচে বদলি হিসেবে খেলতে নেমেছেন সালাহ। আফ্রিকান নেশন্স কাপে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ার পর সম্প্রতি পেশীর ইনজুরিতে পড়েছেন এই তারকা ফরোয়ার্ড।

যে কারণে সংযুক্ত আমর আমিরাতে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে ৩১ বছর বয়সী সালাহকে না খেলার অনুরোধ জানায় লিভারপুল। প্রাথমিকভাবে তাকে জাতীয় দলে ডাকা হলেও ২৫ জনের চূড়ান্ত দল থেকে তাকে শেষ পর্যন্ত বাদ দেয়া হয়েছে।

লিভারপুল বস জার্গেন ক্লপ বলেছিলেন,‘মিশরের হয়ে দুই ম্যাচের বিষয়ে আমি কোন কথা বলতে চাই না। এটা অন্য বিভাগের আলোচনা। তবে তাকে নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে। মৌসুমের একেবারে গুরুত্বপূর্ণ সময়ে আমরা আছি। আমাদের সবাইকে প্রয়োজন আছে।’

জানুয়ারিতে ক্লাবে ফিরে সালাহর পুনর্বাসনের বিষয়ে মিশর একমত হয়েছিল। আফ্রিকান নেশন্স কাপের শেষ ষোল থেকে মিশরের হতাশাজনক বিদায় হেয়ছে। গত ১৭ ফেব্রুয়ারি ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচে ফিরে বদলি হিসেবে গোল পেয়েছেন সালাহ। ওই সময়ই ক্লপ বলেছিলেন পুরোপুরি সুস্থ হতে তার আরো কিছুটা সময় লাগবে। এরপর ইউরোপা লিগে আবারো স্পার্টা প্রাগের বিপক্ষে তিনি দলে ফিরেছেন।

আসন্ন আন্তর্জাতিক বিরতিতে প্রথমবারের মত মধ্যপ্রাচ্যে আয়োজিত উইন্সইউনাইটেড কাপে অংশ নিচ্ছে মিশর। ২২ ও ২৬ মার্চের মধ্যে আবু ধাবীতে নিউজিল্যান্ড ও ক্রোয়েশিয়া অথবা তিউনিশিয়ার মধ্যকার একটি দলের বিপক্ষে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক অনুপস্থিতি সত্ত্বেও সব ধরনের প্রতিযোগিতায় ১৯ গোল করে সালাহ এখনো লিভারপুলের সর্বোচ্চ গোলদাতা হিসেবে বহাল আছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে নৌকাডুবি, ৫০ শরণার্থীর মৃত্যুর ‌শঙ্কা ফিলিপাইনে খরায় জলাধার শুকিয়ে জেগে উঠেছে ৩০০ বছর আগের নগর ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

সকল